shono
Advertisement
Congress

আমাদের প্রার্থীকে ভোট দেবেন না! রাজস্থানে কেন এমন প্রচার কংগ্রেসের?

কংগ্রেস প্রার্থীকে ভোট দেবেন রাজস্থানের আমজনতা?
Posted: 08:37 PM Apr 24, 2024Updated: 08:44 PM Apr 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনে লড়ছেন কংগ্রেস (Congress) প্রার্থী। কিন্তু সেই প্রার্থীকে ভোট না দেওয়ার আবেদন করছে হাত শিবির! বরং অন্য দলের প্রার্থীর হয়ে ভোট চাইতে নেমে পড়েছেন হাত শিবিরের নেতাকর্মীরা। অদ্ভুত কাণ্ড ঘটছে রাজস্থানে (Rajasthan)। এহেন ঘটনার জেরে জিতে যেতে পারেন বিজেপি প্রার্থী, এমন সম্ভাবনাই জোরদার হতে শুরু করেছে।

Advertisement

কেন এমন নাটকীয় পরিস্থিতি? লোকসভা নির্বাচনে (Lok Sabha 2024) বাঁশওয়াড়া-দুঙ্গারপুর কেন্দ্রে অরবিন্দ দামোরকে প্রার্থী করেছিল কংগ্রেস। মনোনয়নও জমা দিয়ে দেন তিনি। কিন্তু দীর্ঘ টালবাহানার পরে কংগ্রেস নেতৃত্ব সিদ্ধান্ত নেয়, ভারত আদিবাসী পার্টির প্রার্থী রাজকুমার রোয়াতকে সমর্থন করা হবে। মনোনয়ন প্রত্যাহার করে নেবেন কংগ্রেস প্রার্থী। কিন্তু প্রত্যাহারের শেষ দিন পেরিয়ে গেলেও দামোর লড়াই থেকে সরে দাঁড়াননি। পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানান, শেষ মুহূর্তে দলের সিদ্ধান্ত বদলের বিষয়টি জানা ছিল না তাই ভোটে লড়বেন।

[আরও পড়ুন: মুসলিমদের জন্য সংরক্ষণ! ‘আম্বেদকরের পিঠে ছুরি মেরেছে’, কংগ্রেসকে ফের তোপ মোদির

গোটা ঘটনার জেরে কংগ্রেসের অন্দরেই ব্যাপক কোন্দল শুরু হয়েছে রাজস্থানে। স্থানীয় কংগ্রেস নেতা বিকাশ বামনিয়া বলেন, "কংগ্রেসের অবস্থান নিয়ে কোনও সমস্যা নেই। আমরা রোয়াতকে সমর্থন করছি। দলের নির্দেশ আর স্থানীয় মানুষের আবেগের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। সকলকে আমরা অনুরোধ করছি তাঁরা যেন রোয়াতকেই ভোট দেন।" তবে কংগ্রেস প্রার্থীর দাবি, দলের অনেকেই ভারত আদিবাসী পার্টির সঙ্গে জোট করতে চাননি। তাঁদের সমর্থন রয়েছে দামোরের দিকেই।

কংগ্রেসের এই ভুল বোঝাবুঝির ফায়দা তুলবে বিজেপি (BJP), ক্রমেই সেই সম্ভাবনা জোরদার হচ্ছে। বাঁশওয়াড়া-দুঙ্গারপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী মহেন্দ্রজিৎ সিং মালব্য বলেন, "আমাদের আদিবাসী ভাইবোনদের বিভ্রান্ত করছে এরা। তবে কংগ্রেস যতই চেষ্টা করুক না কেন, এই কেন্দ্রে লক্ষের বেশি ভোট পেয়ে জিতবে বিজেপি।" তবে এত ভুল বোঝাবুঝির পরে কাকে বেছে নেবে আমজনতা? উত্তর জমা পড়বে ২৬ এপ্রিল।

[আরও পড়ুন: প্রথম দফা ভোটের পর ‘আত্মবিশ্বাসী’ অখিলেশ, নিজেই নামছেন লোকসভার লড়াইয়ে

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement