shono
Advertisement

কঙ্গনাকে ‘যৌনকর্মী’ বলায় দলেও ‘শাস্তি’, সুপ্রিয়াকে লোকসভার প্রার্থী তালিকা থেকে সরাল কংগ্রেস

বুধবার কংগ্রেস নেত্রীকে শোকজ করেছে নির্বাচন কমিশন।
Posted: 10:29 AM Mar 28, 2024Updated: 10:46 AM Mar 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিনেত্রী কঙ্গনা রানাউতকে (Kangana Ranaut) ‘যৌনকর্মী’ বলে কটাক্ষের জেরে আরও বিপাকে কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাথ (Supriya Shrinate)। বুধবার নেত্রীকে শোকজ করেছিল নির্বাচন কমিশন (Election Commission)। বৃহস্পতিবার নিজের দলও ব্যবস্থা নিল তাঁর বিরুদ্ধে। বিতর্কিত মন্তব্যের জেরে সুপ্রিয়কে লোকসভা ভোটের প্রার্থী তালিকা থেকে বাদ দিল কংগ্রেস।

Advertisement

২০১৯ সালে উত্তরপ্রদেশের মহারাজগঞ্জে কংগ্রেসের টিকিট পেয়েছিলেন সুপ্রিয়া। যদিও বিজেপি প্রার্থী পঙ্কজ চৌধুরীর কাছে হেরে গিয়েছিলেন। ওই আসনে চলতি লোকসভা ভোটেও প্রার্থী হওয়ার কথা ছিল সুপ্রিয়ারই। যদিও কঙ্গনাকে অশালীন মন্তব্য করে বিপাকে পড়লেন তিনি। কমিশনের শোকজের পর দলও তাঁকে প্রার্থী করা থেকে বিরত থাকল। মহারাজগঞ্জে সুপ্রিয়ার বদলে বীরেন্দ্র চৌধুরীকে টিকিট দিল শীর্ষ নেতৃত্ব।

 

[আরও পড়ুন: টিকিট পাননি প্রিয় ‘দাদা’, অভিমানে আত্মহত্যার চেষ্টা বিজেপি কর্মীদের

কংগ্রেস নেত্রী ঠিক কী লিখেছিলেন তাঁর পোস্টে? সুপ্রিয়া শ্রীনাথ এদিন মান্ডির বিজেপি প্রার্থী কঙ্গনা রানাউতের একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন। সেই ছবিতে বলিউড ‘ক্যুইন’কে খোলামেলা পোশাকে দেখা গিয়েছে। সাদা রঙের বিকিনি পরা কঙ্গনার ছবি পোস্ট করে কংগ্রেস নেত্রী এদিন লেখেন, “মান্ডিতে এখন কী দর চলছে, একটু বলবেন?” সুপ্রিয়ার এমন মন্তব্যে দুই রাজনৈতিক শিবিরেই শোরগোল শুরু হয়। কংগ্রেসের তরফে কড়া পদক্ষেপ নেওয়ার দাবি জানায় বিজেপি। কটাক্ষের জবাব দিয়েছিলেন কঙ্গনা নিজেও। অভিনেত্রী পালটা পোস্টে লেখেন, “গালিগালাজ করার জন্য যৌনকর্মীদের কথা না টানাই ভালো। প্রতিটা নারীর মর্যাদা প্রাপ্য।”

 

[আরও পড়ুন: ভোট বিজ্ঞাপনে মহিলাদের অবমাননা! বিজেপিকে তুলোধোনা বিরোধীদের

শোরগোল হতেই সুপ্রিয়া ওই পোস্ট ডিলিট করে সাফাই দেন, “আমার মেটা অ্যাকাউন্টের অ্যাকসেস যাঁর কাছে আছে, তিনিই এই আপত্তিজনক পোস্ট করেছেন। আমি এসব করতেই পারি না। যাঁরা আমায় চেনেন, তাঁরা ভালো করে জানেন, আমি কোনও মহিলাকে এমন অসম্মানজনক কথা বলতে পারি না।” কিন্তু সাফাই গেয়েও চিঁড়ে ভেজেনি! নির্বাচন কমিশনের সুপ্রিয়া শ্রীনাথকে শোকজ নোটিস পাঠিয়েছে। হাওয়া বুঝে এবার ব্যবস্থা নিল দলও। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement