shono
Advertisement

‘কংগ্রেসের ভিমরতি হয়েছে’, মেঘালয়ে রাহুল তোপ দাগতেই ফুঁসে উঠলেন অভিষেক

রাহুল গান্ধী অপদার্থ, তোপ কুণালের।
Posted: 07:09 PM Feb 22, 2023Updated: 07:09 PM Feb 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেস নাকি তৃণমূল! কে বেশি বিজেপি বিরোধী? এই বিবাদে এবার নয়া মাত্রা যোগ হল। রাহুল গান্ধী মেঘালয়ে দাঁড়িয়ে তৃণমূলকে তোপ দাগতেই ফুঁসে উঠলেন ঘাসফুল শিবিরের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সরাসরি রাহুলকে নিশানা করে অভিষেক বলে দিলেন, প্রাসঙ্গিকতা হারিয়ে ভিমরতি হয়েছে কংগ্রেসের।

Advertisement

বুধবার মেঘালয়ে দাঁড়িয়ে রাহুল গান্ধী (Rahul Gandhi) অভিযোগ করেন, বিজেপিকে সুবিধা করে দিতেই মেঘালয়ে নির্বাচন লড়ছে তৃণমূল। গোয়াতেও প্রচুর অর্থ খরচ করে বিজেপিকে সুবিধা করে দিয়েছিল তৃণমূল। মেঘালয়েও বিজেপির জয় নিশ্চিত করতে চাইছে তারা। প্রাক্তন কংগ্রেস সভাপতির এই অভিযোগ প্রকাশ্যে আসতেই পালটা তাঁকে ‘অপদার্থ’ বলে দেগে দেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। কটাক্ষ করে বলেন, রাহুলের অযোগ্য নেতৃত্বেই দেশজুড়ে প্রাসঙ্গিকতা হারাচ্ছে কংগ্রেস। কুণালবাবু বলেন, সোনিয়া গান্ধীর প্রতি তাঁদের পূর্ণ সম্মান আছে। কিন্তু সোনিয়াকে (Sonia Gandhi) অপদার্থ ছেলের ব্যর্থতার জন্য ভুগতে হচ্ছে।

[আরও পড়ুন: ‘গোপনাঙ্গে হাত দিয়েছে পৃথ্বী’, শ্লীলতাহানির অভিযোগ তুলে বিস্ফোরক স্বপ্না গিল]

কুণালের সেই কটাক্ষের পর খোদ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় আসরে নামেন। সুর আরও চড়িয়ে তাঁর টুইট,”কংগ্রেস (Congress) বিজেপিকে রুখতে ব্যর্থ। ওরা অপ্রসাঙ্গিক, অযোগ্য এবং নিরাপত্তাহীন একটা দল। প্রাসঙ্গিকতা হারিয়ে ভিমরতি হয়েছে কংগ্রেসের। আমি রাহুল গান্ধীকে বলব নিজেদের অহংয়ের রাজনীতি থেকে সরে এসে আত্মসমালোচনা করুন। আর হ্যাঁ, আমাদের উন্নতি টাকার জোরে হচ্ছে না। হচ্ছে মানুষের ভালবাসায়।”

[আরও পড়ুন: বর্ডার-গাভাসকর সিরিজে দুর্দান্ত বোলিংয়ের ‘পুরস্কার’, টেস্ট র‍্যাঙ্কিংয়ে উন্নতি অশ্বিন-জাদেজার]

এখানেই থামেননি অভিষেক। এরাজ্যের নির্বাচনের প্রসঙ্গ তুলে রাহুলকে তাঁর প্রশ্ন,”আপনার যুক্তি অনুযায়ী, কংগ্রেসও তো ২০২১ সালে এরাজ্যে ৯২টি আসনে লড়েছিল। এটা কি তাহলে বিজেপিকে সমর্থন করার পরিকল্পনা ছিল?” তৃণমূলকে (TMC) নিয়ে এমন একটা দল আক্রমণ করছে, যারা শেষ ৪৫টি বিধানসভা নির্বাচনের মধ্যে ৪০টিতে হেরেছে”, কটাক্ষ অভিষেকের। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement