shono
Advertisement

দলের ‘হুইপ’ উপেক্ষা! রামমন্দির উদ্বোধনে হাজির হিমাচলের কংগ্রেস মন্ত্রী

'বিজেপির রাজনৈতিক অনুষ্ঠান' রামমন্দিরের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেয়নি কংগ্রেস।
Posted: 04:49 PM Jan 22, 2024Updated: 04:49 PM Jan 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামমন্দিরের উদ্বোধন (Ram Mandir Inauguration) আসলে বিজেপির রাজনৈতিক কর্মসূচি। এই যুক্তিতেই প্রাণপ্রতিষ্ঠার আমন্ত্রণ বাতিল করেছিল কংগ্রেস। কিন্তু দলের অবস্থানের একেবারে উলটো পথে হাঁটলেন গোবলয়ের কংগ্রেস নেতারা। অযোধ্যায় গিয়ে উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিলেন হিমাচল প্রদেশের মন্ত্রী বিক্রমাদিত্য সিং।

Advertisement

রামমন্দির উদ্বোধনের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল কংগ্রেসের (Congress) তিন নেতাকে। সোনিয়ারা কি আদৌ সেই অনুষ্ঠানে যাবেন কিনা, সেই সিদ্ধান্ত নিয়ে আগ্রহী ছিল গোটা রাজনৈতিক মহল। কংগ্রেসের তরফে বলা হয়, “ধর্ম প্রত্যকের ব্যক্তিগত বিষয়। দেশের বহু মানুষ রামের উপাসনা করেন। কিন্তু বিজেপি আর আরএসএস দীর্ঘদিন ধরেই রামমন্দিরের প্রতিষ্ঠাকে নিজেদের রাজনৈতিক অ্যাজেন্ডা হিসাবে তুলে ধরেছে।” সেই কারণ দেখিয়েই উদ্বোধনী অনুষ্ঠান কার্যত বয়কট করে কংগ্রেস।

[আরও পড়ুন: কমতে পারে ওষুধের দাম, বাজেটে বড় ঘোষণার পথে মোদি সরকার!]

তবে প্রথম থেকেই এই সিদ্ধান্তের বিরোধিতা হয়েছে হাত শিবিরের অন্দরেই। কংগ্রেস নেতা আচার্য প্রমোদ কৃষ্ণম সাফ জানিয়েছিলেন, রামমন্দির উদ্বোধনের অনুষ্ঠানে না যাওয়ার সিদ্ধান্ত খুবই হতাশাজনক। রাম ভারতের আত্মা। রামবিহীন ভারতের কথা চিন্তাও করা অসম্ভব। সেই একই সুর শোনা গেল হিমাচল প্রদেশের কংগ্রেস মন্ত্রী গলাতেও। সোমবার রামমন্দিরের উদ্বোধনে উপস্থিত থাকতে সোজা অযোধ্যায় পৌঁছে যান তিনি।

উল্লেখ্য, ভারতীয় রাজনীতিতে অন্যতম ফ্যাক্টর রামমন্দির। কয়েকমাস পরের লোকসভা নির্বাচনে জয়ের ক্ষেত্রেও এটাই হতে পারে তুরুপের তাস। সম্ভবত সেই কথা মাথায় রেখেই রামমন্দিরের আবেগের আগুনে গা সেঁকেছেন গোবলয়ের স্থানীয় কংগ্রেস নেতারা। দলের হাইকমান্ডের বিপরীত অবস্থান নিয়েছেন, যেন আগামী দিনে উত্তর ভারত থেকে একবারে খালি ভোটবাক্স নিয়ে ফিরতে না হয় হাত শিবিরকে।

[আরও পড়ুন: রামলালা তৈরির কৃষ্ণশিলা পাঠিয়েছিল, মাইসুরুর সেই গ্রামেই ঢুকতে বাধা বিজেপি সাংসদকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement