shono
Advertisement

দ্রৌপদী নয়, বস্ত্রহরণ হয়েছিল সীতার! বিজেপির নিন্দা করতে গিয়ে বেফাঁস মন্তব্য রণদীপ সুরযেওয়ালার

বিজেপির খোঁচা, কংগ্রেস রামের অস্তিত্বকেই অস্বীকার করতে চাইছে।
Posted: 08:40 PM Jun 09, 2022Updated: 08:42 PM Jun 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ”গণতন্ত্রের বস্ত্রহরণ করতে চাইছে বিজেপি। ঠিক যেমন সীতার হয়েছিল।” গেরুয়া শিবিরকে আক্রমণ করতে গিয়ে ভুল করে দ্রৌপদীর প্রসঙ্গ তুলতে গিয়ে সীতার নাম করে ফেলে বেকায়দায় কংগ্রেস (Congress) নেতা রণদীপ সুরযেওয়ালা (Randeep Surjewala)।

Advertisement

ঠিক কী বলেছিলেন তিনি? তাঁর কথায়, ”বিজেপি আগের নির্বাচনগুলিতে শোচনীয় ভাবে হেরেছে। সত্য়, গণতন্ত্র, আইন ও আদর্শই জিতবে। কিন্তু বিজেপি (BJP) চাইছে গণতন্ত্রের বস্ত্রহরণ করতে। ঠিক যেমন সীতার হয়েছিল। কিন্তু ওরা রাজ্যসভায় হারবে। আর তখনই তাদের মুখোশ খসে পড়বে।” এদিন রণদীপ সুরযেওয়ালা ইডি, সিবিআই, আয়কর দপ্তরের মতো সমস্ত কেন্দ্রীয় সংস্থার সমালোচনা করেন। তাঁর দাবি, বিজেপি নিজেদের স্বার্থে এই সব সংস্থাকে কাজে লাগাচ্ছে। রাজ্যসভার নির্বাচনের ঠিক আগে একটি সাংবাদিক সম্মেলন করছিলেন তিনি। আর তখনই এই কথা বলেন তিনি।

[আরও পড়ুন: শাস্তি! নাবালিকাকে ধর্ষণের অভিযোগে কেরোসিন ঢেলে দুই যুবককে পোড়াল গ্রামবাসীরা]

বস্ত্রহরণ। মহাভারতের বিপুল ঘটনাবলীর মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ এক অধ্যায়। মনে করা হয়, পাশা খেলার পরে পাণ্ডবদের হেনস্তার চরম পর্যায় তৈরি হয়েছিল বস্ত্রহরণের সময়। যা পরবর্তী সময়ে কুরুক্ষেত্রের সম্ভাবনাকে জাগিয়ে তোলে। সেই প্রসঙ্গই তুলতে গিয়ে ভুল করে রণদীপ সুরযেওয়ালা সীতার নামোল্লেখ করে ফেলেন। বিজেপি তাঁর এহেন মন্তব্যের সমালোচনা করেছে। তাদের দাবি, কংগ্রেস রামের অস্তিত্বকেই অস্বীকার করছে।

বিজেপির মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা টুইটারে লেখেন, ”একজন মুসলিম হয়েও আমি জানি, মা সীতা নয়, দ্রৌপদীর বস্ত্রহরণ হয়েছিল। কিন্তু কংগ্রেস শ্রীরামের অস্তিত্বকেই অস্বীকার করতে চাইছে।” এদিকে এদিন রণদীপ সুরযেওয়ালা বিজেপির কড়া সমালোচনা করার সময় বিতর্কি কৃষি আইনের প্রসঙ্গও তুলেছিলেন। তাঁর দাবি, সরকার দেশের কৃষকদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে।

[আরও পড়ুন: রাষ্ট্রপতি নির্বাচনে এগিয়ে কে? কী বলছে সংসদ এবং রাজ্য বিধানসভাগুলির অঙ্ক?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement