shono
Advertisement

ওরা রামলালাকে ‘কালো’ বানিয়েছে! উত্তরাখণ্ড বিধানসভায় কংগ্রেস বিধায়কের মন্তব্যে ঝড়

ভোটব্যাঙ্ক ভরাতে এমন কথা বলছে কংগ্রেস, তোপ উত্তরাখণ্ডের মন্ত্রীর।
Posted: 03:59 PM Feb 07, 2024Updated: 03:59 PM Feb 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামলালাকে (Ramlala) ‘কৃষ্ণাঙ্গ’ করে দেওয়া হয়েছে! উত্তরাখণ্ড বিধানসভায় বিতর্কিত মন্তব্য করলেন কংগ্রেস বিধায়ক আদেশ সিং চৌহান। এই কথার পরেই কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় উত্তরাখণ্ড (Uttarakhand) বিধানসভা। রাজ্যের অর্থমন্ত্রী প্রেম চাঁদ আগরওয়ালের তোপ, ভোটব্যাঙ্কের জন্য ভগবান রামের নামেও নিন্দা করছে কংগ্রেস।

Advertisement

মঙ্গলবার উত্তরাখণ্ড বিধানসভায় পেশ হয়েছে অভিন্ন দেওয়ানি বিধি বিল। বুধবার সেই নিয়ে আলোচনা চলাকালীনই অযোধ্যার রামমন্দির উদ্বোধনের প্রসঙ্গ উল্লেখ করেন কংগ্রেস (Congress) বিধায়ক। তিনি বলেন, “রামমন্দিরের উদ্বোধনকে স্বাগত জানাচ্ছি আমরা। কিন্তু বইয়ে পড়েছিলাম আমাদের রামের গায়ের রং শ্যামলা ছিল। কিন্তু আপনারা তাঁকে কালো করে দিলেন কেন?”

[আরও পড়ুন: ঠিক যেন রামলালা! কর্নাটকের নদী থেকে মিলল প্রাচীন বিষ্ণু মূর্তি, শিবলিঙ্গ]

আদেশের এই কথা শুনেই পালটা মুখ খোলেন উত্তরাখণ্ডের সংসদীয় মন্ত্রী প্রেম চাঁদ। ভগবান রামের গায়ের রং নিয়ে এমন মন্তব্য কেন, সেই প্রশ্ন তুলে তোপ দাগেন। বচসায় জড়িয়ে পড়েন কংগ্রেস বিধায়কও। পালটা জয় শ্রীরাম স্লোগান দিতে শুরু করেন উত্তরাখণ্ডের বিজেপি (BJP) বিধায়করা। রাজ্যের অর্থমন্ত্রী বলেন, “ভগবান রামকে নিয়ে এসব কথা বলছেন আপনি। ভোট পাওয়ার জন্য যা খুশি বলতেই পারেন, কিন্তু অনুরোধ করব এমন মন্তব্য করবেন না। কংগ্রেস কি তোষণ আর ভোটব্যাঙ্কের রাজনীতি ছাড়া কিছুই করতে পারে না?”

উল্লেখ্য, কষ্টিপাথর দিয়ে তৈরি হয়েছে রামলালার মূর্তি। মাইসুরুর শিল্পী অরুণ যোগীরাজের তৈরি মূর্তিটি স্থান পেয়েছে অযোধ্যার রামমন্দিরে। তবে কষ্টিপাথরে তৈরি রামলালার মূর্তি নিয়ে এবার বিতর্ক শুরু হল দেবভূমি উত্তরাখণ্ডে।

[আরও পড়ুন: ‘যারা ভালো কাজ করে তারা সম্মান পায় না’, হঠাৎই অভিমানের সুর গড়করির গলায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement