Advertisement

Coronavirus: ২০১ দিন পর দেশের কোভিড গ্রাফে বড়সড় স্বস্তি! গত ২৪ ঘণ্টায় সংক্রমণ কুড়ি হাজারের কম

10:05 AM Sep 28, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিশত দিন পার করে দেশের করোনা পরিস্থিতিতে বড়সড় উন্নতি। কোভিড (COVID-19) গ্রাফ অনেকটাই নিম্নমুখী। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান ভালভাবে বিশ্লেষণ করে স্বাস্থ্যমহল জানাচ্ছে, ২০১ দিন পর দেশের দৈনিক সংক্রমণ নামল ২০ হাজারের নিচে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৭৯৫ জন। একদিনে করোনার বলি ১৭৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ২৬ হাজার ৩০ জন। এই পরিসংখ্যান বড় স্বস্তির বলে মনে করছে স্বাস্থ্যমহল।

Advertisement

গত কয়েকদিন ধরেই দেশের কোভিড গ্রাফ নিম্নমুখী হচ্ছিল। তবে মঙ্গলবার তা বেশ কয়েকধাপ নেমে গেল। সোমবারও দৈনিক সংক্রমণ ছিল ২৬ হাজারের বেশি। কিন্তু মঙ্গলবার দিনের শুরুতে দেখা গেল, ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৭৯৫ তে। পাল্লা দিয়ে কমেছে দৈনিক মৃত্যুও। সোমবার যা ছিল ২৭৬, মঙ্গলবার সেই সংখ্যা দাঁড়াল ১৭৯এ। এ নিয়ে দেশে মোট করোনার বলি ৪ লক্ষ ৪৭ হাজার ৩৭৩ জন। কমেছে অ্যাকটিভ কেসও। তিন লক্ষের চেয়ে তা অনেকটা কমে এখন দাঁড়িয়েছে ২ লক্ষ ৯২ হাজারের সামান্য বেশি।

[আরও পড়ুন: প্রতিরক্ষায় ‘আত্মনির্ভর’ ভারত, ‘আকাশ প্রাইম’ মিসাইলের সফল উৎক্ষেপণ করল DRDO]

শুধু কোভিড গ্রাফের এই উন্নতিই নয়, গত ২৪ ঘণ্টায় টিকাকরণেও প্রায় রেকর্ড গড়ে ফেলেছে দেশ। একদিনের ১ কোটি ২ লক্ষ ২২ হাজার ৫২৫ জনকে টিকা দেওয়া হয়েছে। এই নিয়ে দেশের মোট ৮৭ কোটি মানুষ টিকা পেলেন।  

 

তবে এই স্বস্তির মধ্যেও কেরলের সংক্রমণে সামান্য চিন্তা থাকছে। শুধু কেরল নয়, মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, মিজোরামের কোভিড গ্রাফও ঊর্ধ্বমুখী। কেরলে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৬৯৯ জন, মৃত্যু হয়েছে ৫৮ জনের। 

 

[আরও পড়ুন: ‘চ্যান্সেলর যেই হোন, ভারতের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক থাকবে’, বার্তা জার্মান রাষ্ট্রদূতের]

Advertisement
Next