Advertisement

দেশের করোনা গ্রাফে বড় স্বস্তি, অনেকটাই কমল দৈনিক সংক্রমণ

10:16 AM May 17, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের করোনা গ্রাফে বড়সড় স্বস্তি। অনেকটাই কমে এল দৈনিক সংক্রমণ। তবে মৃত্যু বাড়ল খানিকটা। বাড়ল সুস্থতার হারও। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus)আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৮১ হাজার ৩৮৬ জন। রবিবারও এই সংখ্যাটা ছিল ৩ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টায় করোনার বলি ৪১০৬। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৭৮ হাজার ৭৪১ জন, যা আগের দিনের তুলনায় বেশি।

Advertisement

এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৩৫ লক্ষ ১৬ হাজার ৯৯৭ জন। ইতিমধ্যে দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ লক্ষ ৭৪ হাজার ৩৯০ জনের। সুস্থ হয়ে ফিরেছেন মোট ২ কোটি ১১ লক্ষ ৭৪ হাজার ৭৬ জন। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, দেশে মোট টিকাকরণ হয়েছে ১৮ কোটি ২৯ লক্ষ ২৬ হাজার ৪৬০ জনের। ইতিমধ্যে ভারতের হাতে রয়েছে মোট তিনটি ভ্যাকসিন রয়েছে – কোভিশিল্ড, কোভ্যাক্সিন ও স্পুটনিক ভি। আজ থেকেই বাজারে মিলবে করোনা চিকিৎসা আরেক ওষুধ -2DG, যা তৈরি করেছে DRDO.

[আরও পড়ুন: অসুস্থ মেয়ে বড় ‘বোঝা’! প্রেমিকের সঙ্গে পালাতে ষড়যন্ত্র করে নাবালিকাকে খুন করল মা]

তবে দেশে টিকার সংকট রয়েছে। তা মেনে নিয়েই কেন্দ্র বিদেশের যে কোনও জায়গা থেকে WHO, FDA অনুমোদিত টিকা আমদানির সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যে অবশ্য টিকার দুটি ডোজের মধ্যে ব্যবধানও বাড়ানো হয়েছে। বেশ কয়েকটি রাজ্যে চলছে কড়া লকডাউন। তার জেরে সংক্রমণে কিছুটা লাগাম পরানো গেল বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এভাবে চললে জুন মাসে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আসবে বলে আশাবাদী তাঁরা।

[আরও পড়ুন: প্যালেস্তাইনকে সমর্থন করাটা অপরাধ হতে পারে না’, কাশ্মীরে জোড়া গ্রেপ্তারির বিরুদ্ধে সরব মেহবুবা]

Advertisement
Next