shono
Advertisement

করোনা LIVE UPDATE: একদিনে ফের উদ্বেগজনক বৃদ্ধি, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছুঁইছুঁই

দেশে নতুন করে আক্রান্ত ৮১৭১ জন। The post করোনা LIVE UPDATE: একদিনে ফের উদ্বেগজনক বৃদ্ধি, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছুঁইছুঁই appeared first on Sangbad Pratidin.
Posted: 09:22 AM Jun 02, 2020Updated: 02:01 PM Jun 02, 2020

আজ লকডাউন ৫.০-র দ্বিতীয় দিন। সোমবার থেকেই কনটেনমেন্ট জোন ছাড়া  দেশের অন্য এলাকাগুলি স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে। এই মুহূর্তে ভারতে আক্রান্তের সংখ্যা  ১ লক্ষ ৯৮ হাজার ৭০৬। মৃত্যু হয়েছে ৫৫৯৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন  ৮ হাজার ৪০০ জনেরও বেশি। এই মুহূর্তে বাংলাতে করোনা আক্রান্তের সংখ্যা ৫,৭৭২। মৃত বেড়ে ২৫৩।করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

Advertisement

দুপুর ১.৩০: পশ্চিম মেদিনীপুরে ১১ জন করোনা আক্রান্তের হদিশ মিলল। কোচবিহারে নতুন করে আক্রান্ত হলেন ২৯ জন।

দুপুর ১.১৫: খড়গপুরে  মিলল করোনা পজিটিভ আক্রান্তের সন্ধান। খড়গপুর মহকুমা হাসপাতালের হেঁসেলের কর্মীর শরীরেই পাওয়া গেল ভাইরাসের উপস্থিতি।

দুপুর ১.০০: করোনার থেকে ৪ ধাপ এগিয়ে রয়েছে দিল্লি। হাসপাতালগুলিতে উন্নত চিকিৎসা ব্যবস্থার আয়োজন করা হয়েছে বলে এদিন জানান মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। হাসপাতালে পর্যাপ্ত পরিমাণে ভেন্টিলেটর মজুত রয়েছে বলেও জানান তিনি। দিল্লিবাসীর মুশকিল আসানে  দিল্লি ‘করোনা অ্যাপ’ নামে একটি অ্যাপের উদ্বোধন করেন। এর সাহায্যে ঘরে  বসেই জানা যাবে কোভিড হাসপাতালের বেডের সংখ্যা। 

বেলা ১২.৩০:‘আনলক ১’ -এর দ্বিতীয় দিনেও বাস পেতে দিয়ে নাকাল যাত্রীরা। ব্যস্ত সময়েই ধরা পড়ল বাসে নিয়মভঙ্গের ছবি।

বেলা ১২.০০: করোনাকে বুড়ো আঙুল দেখিয়ে লালবাজারের ১৬ জন পুলিশ কর্মী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাঁদের মধ্যে থানা ও ট্রাফিক গার্ডের কর্মীরা যেমন রয়েছেন, তেমনই রয়েছেন কয়েকজন সশস্ত্র বাহিনীর সদস্য। 

বেলা ১১.৪০: পুরুলিয়ায় ফের বাড়ল আক্রান্তের সংখ্যা। মোট আক্রান্তের সংখ্যা হল ৯। সংক্রমিতরা  সকলেই মহারাষ্ট্র থেকে ফেরেন বলে জানা যায়। 

বেলা ১১.৩০: ‘আনলক ১’এ ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে গোয়ার জনজীবন। খুলছে দোকান-বাজার।

বেলা ১১.০০: করোনার বিরুদ্ধে লড়াই করে ফের ঘুরে দাঁড়াবে ভারত। পরিস্থিতি যতই ভয়ঙ্কর হোক না কেন অর্থনীতিকে সচল করতে হবে। দেশবাসী দ্রুত এই মারণ ভাইরাসের বিরুদ্ধে জয়লাভ করবে বলে সিআইআইয়ের বার্ষিক সভায় জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

সকাল ১০.০০: সল্টলেকের স্কুলে পড়ুয়াদের ডেকে স্যানিটাইজেশনে অংশ নিতে বলায় বিতর্কে স্কুল কর্তৃপক্ষ।

সকাল ৯.৩০: ৩২ লক্ষ পরিযায়ী শ্রমিক ফিরে এসেছেন বিহারে। কয়েকদিনের মধ্যেই শ্রমিক স্পেশাল ট্রেন বন্ধ করে দেবে বলে জানায় নীতীশ কুমারের সরকার।

সকাল ৯.০০: মাত্র ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হলেন ৮ হাজার১৭১ জন।  ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল  ১ লক্ষ ৯৮ হাজার ৭০৬ জন। করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ২০৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৫ হাজারেরও বেশি মানুষ।

সকাল ৮.১৫: ২৪ ঘণ্টায় নতুন করে মিজোরামে ১২ জনের শরীরে মিলল করোনা ভাইরাসের উপস্থিতি।

সকাল ৮.০৫: করোনা আবহেই দিল্লি গাজিপুর বাজারে ক্রেতাদের ভিড়। আতঙ্ককে অগ্রাহ্য করে সবজি কেনার হিড়িক বাজারে।

 

The post করোনা LIVE UPDATE: একদিনে ফের উদ্বেগজনক বৃদ্ধি, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছুঁইছুঁই appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement