Advertisement

করোনা LIVE UPDATE: ছন্দে ফিরছে বাগডোগরা বিমানবন্দর, প্রায় ২ মাস পর শুরু বিমান পরিষেবা

01:48 PM May 28, 2020 |

দেশজুড়ে শিথিল হয়েছে লকডানের নিয়মকানুন। সঙ্গে সঙ্গে দাপট বাড়িয়েছে নোভেল করোনা ভাইরাস। ইতিমধ্যে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৫৮ হাজার ৩৩৩ জন। সংক্রমণের নিরিখে ভারত বিশ্বের মধ্যে দশম স্থানে রয়েছে। মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪৫৩১ জন।  এখনও পর্যন্ত ৬৭ হাজার ৬৯২ জন পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। এদিকে বাংলায় চিন্তা বাড়াচ্ছেন ঘরে ফেরা পরিযায়ী শ্রমিকরা। সংক্রমিতের সংখ্যা পৌঁছেছে ৪,১৯২-এ। এখনও পর্যন্ত মোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১,৫৭৮জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২১৭। করোনা পরিস্থিতির লাইভ আপডেট:

Advertisement

দুপুর ১.৩৫: চতুর্থ দফার লকডাউনের মধ্যেই বাগডোগরা বিমানবন্দরেও শুরু বিমান পরিষেবা। বিমানবন্দরে ঢোকার আগে যাত্রীদের শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে। এছাড়াও উপযুক্ত পদ্ধতিতে ব্যাগ জীবাণুমুক্ত করার পরেই তা বিমানবন্দরে নিয়ে ঢুকতে দেওয়া হচ্ছে।

দুপুর ১.১৩: কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব রাজীব গৌবার সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক মুখ্যসচিব রাজীব সিনহার। জানা গিয়েছে, এখনই লকডাউন তোলার পক্ষে নয় রাজ্য সরকার। রাজ্য সরকার মনে করছে, এখনই লকডাউন তুললে বাড়তে পারে সংক্রমণ। 

দুপুর ১.০৫: গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনা আক্রান্ত আরও ১৩১ জন পুলিশকর্মী। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ৯৫ জন। মৃত্যু হয়েছে মোট ২২ জনের।

বেলা ১২.৩৩: কেরলের কোঝিকোড়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু মদ বিক্রি।

সকাল ১১.০৩: বাংলাদেশে উঠল লকডাউন। ৩১ মে থেকে মিলবে বাস, রেল এবং লঞ্চ পরিষেবা।

সকাল ৯.৫৮: এয়ার এশিয়ার বিমান দিল্লি থেকে কলকাতায় ফেরা এক যাত্রী জ্বরে আক্রান্ত। করোনা আক্রান্ত কিনা চলছে পরীক্ষা নিরীক্ষা। 


সকাল ৯.৫৮: করোনা প্রসঙ্গে বিভিন্ন রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যসচিব এবং স্বাস্থ্যসচিবদের সঙ্গে ভিডিও কনফারেন্সে সকাল সাড়ে ১১টা নাগাদ বৈঠকে বসবেন কেন্দ্রের ক্যাবিনেট সচিব রাজীব গৌরা।

সকাল ৯.৪৪: চাঙ্গা শেয়ার বাজার। সেনসেক্স চড়ল ৩২৬.৯৩ পয়েন্ট।

সকাল ৯.২০: স্বাস্থ্যবিধি মেনে দমদম বিমানবন্দর থেকে ছাড়ল প্রথম বিমান।

সকাল ৯.১৫: ফালাকাটায় করোনা আক্রান্ত আরও ৪ জন।

সকাল ৯.০২: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৬৫৬৬ জন। মৃত্যু হয়েছে আরও ১৯৪ জন। আক্রান্তের সংখ্যা মোট বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৫৮ হাজার ৩৩৩ জন। মৃত্যু হয়েছে মোট ৪৫৩১ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়েছে ৬৭ হাজার ৬৯২ জন। 

সকাল ৮.৩৩: বাঁকুড়ার ছাতনা, খাতড়া, শালতোড়ার পর এবার করোনা আক্রান্ত রোগীর হদিশ মিলল বিষ্ণুপুর মহকুমার কোতুলপুর ও ইন্দাস ব্লকে। জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, কোতুলপুরের বাসিন্দা গত ২১ মে মহারাষ্ট্র থেকে দুর্গাপুর হয়ে কোতুলপুর ফিরেছেন। ইন্দাস ব্লকের করোনা আক্রান্ত দু’জনের মধ্যে একজন বর্ধমান, অন্যজন দিল্লি থেকে ইন্দাসে ফিরেছেন। দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে আগত পরিযায়ী শ্রমিকদের লালারস সংগ্রহ করা হয়েছিল। গত ২৭ মে ওই লালারস পরীক্ষার রিপোর্ট হাতে আসে। জানা যায়, ওই তিনজন করোনা আক্রান্ত। 

সকাল ৬.৪৯: সংবাদসংস্থা এএফপি সূত্রে খবর, আমেরিকায় করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ মানুষের।

সকাল ৬.৩০: ঢাকার এক হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড। মৃত্যু হয়েছে তিনজন করোনা রোগী-সহ পাঁচজনের।

The post করোনা LIVE UPDATE: ছন্দে ফিরছে বাগডোগরা বিমানবন্দর, প্রায় ২ মাস পর শুরু বিমান পরিষেবা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next