Advertisement

করোনা LIVE UPDATE: ভাইরাসের থাবা অভিনেত্রী রেখার বাংলোয়, পজিটিভ এক নিরাপত্তারক্ষী

08:23 PM Jul 11, 2020 |
Advertisement
Advertisement

আনলক ২ পর্বে ভারতে দ্রুতগতিতে বাড়ছে করোনা সংক্রমণ। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে বিভিন্ন রাজ্যে কনটেনমেন্ট জোন চিহ্নিত করে নতুন করে লকডাউন জারি হয়েছে। তার মাঝেই শনিবার সকালে দেশজুড়ে ৮ লক্ষ ২০ হাজার ৯১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। ইতিমধ্যে মৃত্যুও হয়েছে ২২ হাজার ১২৩ জনের। পশ্চিমবঙ্গে মোট আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ৪৫৩ জন। রাজ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৯০৬ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

Advertisement

রাত ৮.১০:   রাজ্যের করোনা গ্রাফ উর্ধ্বমুখীই। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ১৩৪৪ জন। নতুন করে ২৬ জনের মৃ্ত্যু হওয়ায় মৃতের সংখ্যা ৯০০ পেরল। 

রাত ৮: অভিনেত্রী রেখার বাংলোয় করোনার থাবা। বাংলোর এক নিরাপত্তারক্ষী করোনা পজিটিভ। তাঁর বাংলো সিল করার নির্দেশ দিল বৃহন্মুম্বই কর্পোরেশন।

সন্ধে ৭.৪০: মমতা বন্দ্যোপাধ্য়ায়ের পর পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ে UGC’র নতুন গাইডলাইন পুনর্বিবেচনা করার আবেদনে প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন তিনি।

সন্ধে ৬.৫৬: কামরূপে (মেট্রোপলিটান) বাড়ল লকডাউনের মেয়াদ। ১৯ জুলাই সন্ধে ৭টা পর্যন্ত লকডাউনের বিজ্ঞপ্তি জারি করল অসম পুলিশ। অসমে এই জেলারই অংশ গুয়াহাটি শহর।

সন্ধ্যা ৬.৩০: তামিলনাড়ুতে নতুন করে ৩৯৬৫ শরীরে করোনার জীবাণু পাওয়া গেল। মৃত্যু হল আরও ৬৯ জনের। এর ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা হল ১,৩৪,২২৬ জন। এর মধ্যে মারা গিয়েছেন ১৮৯৮ জন।

সন্ধে ৬.১১: করোনা আবহে সেপ্টেম্বরে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নেওয়া নিয়ে UGC’র নতুন গাইডলাইন নিয়ে আপত্তি। পুনর্বিবেচনার আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী মোদিকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

সন্ধ্যা ৬টা: কামরূপ মেট্রোপলিটন এলাকায় আরও এক সপ্তাহ লকডাউন বাড়ানো হচ্ছে বলে ঘোষণা করলেন অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। এই সংক্রান্ত নোটিস দ্রুত প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

বিকেল ৫.৪০: এবছর গণেশ পুজোর জন্য রাজ্যের সমস্ত মন্ডলকেই স্থানীয় প্রশাসনের কাছ থেকে অনুমতি নিতে হবে বলে জানাল মহারাষ্ট্রের স্বরাষ্ট্রদপ্তর। গণেশ মূর্তি উচ্চতা ৪ ফুটের বেশি করা যাবে বলেও নির্দেশ দেওয়া হয়েছে।

বিকেল ৫.২০: ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের নমুনা পরীক্ষা ফলাফল নেগেটিভ বলে জানানো হল মুখ্যমন্ত্রীর অফিসের তরফে।

বিকেল ৫টা: গত ২৪ ঘণ্টায় অন্ধ্রপ্রদেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৬৮ জন। মারা গিয়েছেন ১৭ জন। এর ফলে মোট আক্রান্ত সংখ্যা হল ২৭ হাজার ২৩৫। এর মধ্যে চিকিৎসাধীন রয়েছেন ১২ হাজার ৫৩৩ জন আর মৃত্যু হয়েছে ৩০৯ জনের।

বিকেল ৪.৪০: শনিবার পর্যন্ত ভারতে পাঁচ লক্ষ ১৫ হাজার ৩৮৫ জন করোনা আক্রান্ত সুস্থ হয়েছেন বলে জানা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। সুস্থতার হার ৬২.৭৮ শতাংশ।

বিকেল ৪.২০: গত ২৪ ঘণ্টায় উত্তরপ্রদেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪০৩ জন। এখনও পর্যন্ত চিকিৎসাধীন রয়েছেন ১১ হাজার ৪৯০ জন। সুস্থ হয়েছেন ২২ হাজার ৬৮৯ জন আর মৃত্যু হয়েছে ৯১৩ জনের।

দুপুর ৩.৪৫: এই প্রথম বসিরহাট জেলা হাসপাতালে মারা গেলেন কোনও করোনা আক্রান্ত। বসিরহাট মহকুমার বাদুড়িয়া থানার ঈশ্বরীগাছা গ্রামের বাসিন্দা ৬৫ বছরের দুর্গা মণ্ডল করোনার নানা উপসর্গ নিয়ে বসিরহাট জেলা হাসপাতালে ভরতি হয়েছিল। লালারস পরীক্ষা করে এই প্রৌঢ়ার করোনার রিপোর্ট পজিটিভ আসে। শনিবার ভোররাতে তাঁর মৃত্যু হয়।

দুপুর ৩.৩০: সংক্রমণ বৃদ্ধির জেরে কর্ণাটক কৃষি বিশ্ববিদ্যালয়ের পিএইচডি ও এমএসসি পরীক্ষা আগস্ট পর্যন্ত পিছিয়ে দেওয়া হল। পড়ুয়ারা এখন অনলাইনের মাধ্যমে গবেষণাপত্র জমা দিতে পারলেও সরাসরি তা জমা নেওয়া হবে আগস্টের পরে। শনিবার একথা জানালেন কর্ণাটকের কৃষিমন্ত্রী বিসি পাটিল।

দুপুর ৩টে: গত ২৪ ঘণ্টায় বিহারে করোনায় আক্রান্ত ৭০৯ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ হাজার ৩৯ জন।

দুপুর ২.৩০: দেশের করোনা পরিস্থিতি পর্যালোচনা করতে জরুরি বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই বৈঠকে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ছাড়াও উপস্থিত রয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন, নীতি আয়োগের সদস্যরা, ক্যাবিনেট সেক্রেটারি-সহ একাধিক উচ্চপদস্থ আমলা।

দুপুর ১.৫০: দিল্লিতে কেন্দ্রের অধীনে থাকা বিশ্ববিদ্যালয় এবং কলেজগুলিতেও পরীক্ষা বাতিলের অনুরোধ করে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

দুপুর ১.৩০: করোনার সংক্রমণ বৃদ্ধির কারণে বাতিল করা হল দিল্লি বিশ্ববিদ্যালয়ের সমস্ত পরীক্ষা। এই পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের মূল্যায়নের ভিত্তিতে পড়ুয়াদের ডিগ্রি দেওয়া হবে বলে জানালেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ শিসোদিয়া।

দুপুর ১২.৩০: করোনায় আক্রান্ত হলেন পশ্চিমবঙ্গের ক্রীড়া প্রতিমন্ত্রী লক্ষ্মীরতন শুক্লার স্ত্রী। এর জেরে পুরো পরিবারকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

দুপুর ১২.১০: ওড়িশায় নতুন করে ৫৭০ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেল। মৃত্যু হয়েছে আরও পাঁচজনের। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছল ১২ হাজার ৫২৬ জনে।

সকাল ১১.৪০: গত ২৪ ঘণ্টায় রাজস্থানে আক্রান্ত ১৭০ জন। মৃত আরও ২।

সকাল ১১.২০: দেশের করোনা পরিস্থিতি ও অর্থনীতির বেহাল দশা নিয়ে দলীয় নেতাদের সঙ্গে ভিডিও কনফারেন্স করছেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী।

সকাল ১১টা: করোনায় আক্রান্ত হয়েছেন কর্ণাটকের মাইসোর প্যালেসের এক কর্মীর আত্মীয়। তাই প্যালেস বন্ধ রেখে স্যানিটাইজেশনের কাজ চলছে।

সকাল ১০.৪০: করোনায় আক্রান্ত হয়েছেন কর্ণাটকের মাইসোর প্যালেসের এক কর্মীর আত্মীয়। তাই প্যালেস বন্ধ রেখে স্যানিটাইজেশনের কাজ চলছে।

সকাল ১০.২৫: করোনা ভাইরাসের কারণে গত ১০০ বছরে মধ্যে সবথেকে খারাপ হয়েছে দেশের অর্থনীতির হাল। দাবি করলেন রিজার্ভ ব্যাংকের গর্ভনর শক্তিকান্ত দাস।

সকাল ১০.০৫: গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে আক্রান্ত হলেন ২৭ হাজার ১১৪ জন। মৃত্যু হয়েছে ৫১৯ জনের। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮ লক্ষ ২০ হাজার ৯১৬ জন। এর মধ্যে এখনও চিকিৎসাধীন ২ লক্ষ ৮৩ হাজার ৪০৭। এর মধ্যে মৃত্যু হয়েছে ২২ হাজার ১২৩ জনের আর সুস্থ হয়েছেন ৫ লক্ষ ১৫ হাজার ৩৮৬।

সকাল ৯.৫০: শনিবার সকাল পর্যন্ত নাগাল্যান্ডে করোনা আক্রান্ত হয়েছেন ৭৪৩ জন। তার মধ্যে চিকিৎসাধীন ৪৩৯ জন আর সুস্থ হয়েছেন ৩০৪।

সকাল ৯.৩০: দেশজুড়ে করোনা পরিস্থিতিতে নজরদারির জন্য যে কমিটি তৈরির নোটিস প্রকাশ্যে এসেছে তা ভুয়ো। এই ধরনের কোনও কমিটি এখনও পর্যন্ত তৈরি করা হয়নি বলে জানানো হল স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে। এর পাশাপাশি ভুয়ো খবর ও গুজব শুনে বিশ্বাস না করার পরামর্শও দেওয়া হয়েছে।

সকাল ৯.২০: শুক্রবার দেশজুড়ে ২ লক্ষ ৮২ হাজার ৫১১টি নমুনা পরীক্ষা হয়েছে। এর ফলে এখনও পর্যন্ত মোট ১১ কোটি ৩০ লক্ষ ৭ হাজার ২টি নমুনা পরীক্ষা হল বলে জানিয়েছে আইসিএমআর (ICMR)।

সকাল ৮.৫০: সংক্রমণ বৃদ্ধির ফলে কলকাতায় কনটেনমেন্ট জোনের সংখ্যা ২৫ থেকে বাড়িয়ে ২৮টি করা হল।

সকাল ৮.২০: ইডেন গার্ডেনের পাঁচটি ব্লকে করোনা আক্রান্ত কলকাতা পুলিশের কর্মীদের জন্য অস্থায়ী কোয়ারেন্টাইন সেন্টার বানাতে চায় প্রশাসন। এর জন্য অনুরোধ জানিয়ে কলকাতা পুলিশের তরফে একটি চিঠি পাঠানো হল সিএবি (CAB)-এর সভাপতি অভিষেক ডালমিয়াকে।

সকাল ৮টা: শনিবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ২৬ লক্ষ ২৫ হাজার ১৫৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ লক্ষ ৬২ হাজার ৭৬৯ জনের। এখনও চিকিৎসাধীন ৪৭ লক্ষ ১ হাজার ৪৩২ জন। আর সুস্থ হয়েছেন ৭৩ লক্ষ ৬০ হাজার ৯৫৪।

The post করোনা LIVE UPDATE: ভাইরাসের থাবা অভিনেত্রী রেখার বাংলোয়, পজিটিভ এক নিরাপত্তারক্ষী appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next