Coronavirus Updates: নিম্নমুখী করোনা সংক্রমণের মাঝে চিন্তা বাড়াল ওড়িশার স্কুল, একসঙ্গে ৬৪ জন কোভিড পজিটিভ

09:43 AM May 09, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহের প্রথম দিন দেশের করোনা (Coronavirus) সংক্রমণ খানিকটা নিম্নমুখী। কমল মৃত্যুও। তবে অস্বস্তির কাঁটা ওড়িশার স্কুল। একসঙ্গে ৬৪ জন পড়ুয়া কোভিড (COVID-19)পজিটিভ। যার জেরে তড়িঘড়ি বন্ধ করা হল স্কুল। সামান্য কমেছে অ্যাকটিভ কেসও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত ৩২০৭ জন, রবিবার যা ছিল ৩৪০০-র বেশি। একদিনে মৃত্যু হয়েছে ২৯ জনের। আগের দিনের তুলনায় খানিকটা কম।  দেশে এ নিয়ে করোনার বলি মোট ৫ লক্ষ ২৪ হাজার ৯৩ জন। 

Advertisement

দেশে গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩৪১০ জন। সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ। এই মুহূর্তে অ্যাকটিভ রোগীর সংখ্য়া ২০,৪০৩, যা রবিবারের তুলনায় ২৩২ কম।  মোট আক্রান্তের ০.০৫ শতাংশ অ্যাকটিভ রোগী বলে স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যানে জানা যাচ্ছে। 

Advertising
Advertising

[আরও পড়ুন: ফেসবুকে আলাপ, মাদক খাইয়ে তরুণীকে ধর্ষণ! গুরুতর অভিযোগ রাজস্থানের মন্ত্রীপুত্রের বিরুদ্ধে]

এরই মধ্যে ওড়িশার স্কুলে নতুন করে বিপত্তি। রায়গড়ের স্কুলে একসঙ্গে ৬৪ জন পড়ুয়া কোভিড পজিটিভ। সংক্রমণ ছড়াতে পারে, এই আশঙ্কায় তড়িঘড়ি বন্ধ করে দেওয়া হয়েছে। 

করোনা ভাইরাসের আর কোনও ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা নেই দেশে। এমনই আশার কথা শুনিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। তবে তার মধ্যেও মহামারীর মোকাবিলায় টিকাকরণে (Corona vaccination) জোর দেওয়া হচ্ছে। ইতিমধ্য়ে ১৯০ কোটি ৩৪ লক্ষের বেশি ডোজ দেওয়া হয়ে গিয়েছে। বয়স্কদের বুস্টার ডোজ ও কমবয়সিদের টিকাকরণের কাজ চলছে। এছাড়া প্রাপ্তবয়স্কদের জন্য প্রিকশন ডোজও দেওয়া হচ্ছে। তবে তা বাজার থেকে কিনতে হচ্ছে। ৫ থেকে ১২ বছর বয়সিদেরও টিকা দেওয়া হবে। তবে তার দিনক্ষণ এখনও ঘোষণা করেনি কেন্দ্র। 

[আরও পড়ুন: প্রায় দেড় মাস নিখোঁজ! অবশেষে আন্দামান থেকে উদ্ধার হাওড়ার নাবালিকা, গ্রেপ্তার প্রেমিক]

 

Advertisement
Next