Coronavirus: দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৬০ জনের, বাড়ল আক্রান্তের সংখ্যাও

10:07 AM Jul 22, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের দৈনিক করোনা সংক্রমণে উদ্বেগ অব্যাহত। বৃহস্পতিবারের পর শুক্রবারও দেশের দৈনিক করোনা আক্রান্ত ২১ হাজারের বেশি। সেই সঙ্গে অনেকটা বাড়ল দৈনিক মৃতের সংখ্যাটাও। যা রীতিমতো চিন্তায় রাখছে স্বাস্থ্যমন্ত্রককে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৮৮০ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য বেশি। সেই সঙ্গে চিন্তায় রাখছে দেশের পজিটিভিটি রেটও। যা এখনও চারের উপরে। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৬০ জন। যা গত কয়েকদিনের মধ্যে সর্বোচ্চ। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ৯৩০।

Advertising
Advertising

[আরও পড়ুন: Presidential polls: রাষ্ট্রপতি ভোটে দ্রৌপদী মুর্মুর পক্ষে ব্যাপক ক্রস ভোটিং, খুশি বিজেপি নেতৃত্ব]

সংক্রমণের পাশাপাশি গত কয়েকদিনের মতো এদিনও বেড়েছে অ্যাকটিভ কেস। দেশের সক্রিয় রোগী একলাফে ৬০১ জন বেড়ে বর্তমানে হয়েছে ১ লক্ষ ৪৯ হাজার ৪৮২। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার বেড়ে হয়েছে ০.৩৪ শতাংশ। দেশে এখনও পর্যন্ত করোনা থেকে মুক্তি পেয়েছেন ৪ কোটি ৩১ লক্ষ ৭১ হাজার ৬৫৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১ হাজার ২১৯ জন।

[আরও পড়ুন: দ্রৌপদী মুর্মুকে অভিনন্দন মোদি-মমতার, সৌজন্যের নজির রেখে শুভেচ্ছাবার্তা যশবন্ত সিনহারও]

কেন্দ্রীয় সরকার বিনামূল্যে বুস্টার ডোজ দেওয়া শুরু করতেই দেশে ফের বাড়তে শুরু করেছে করোনা টিকাকরণের হার। গত ২৪ ঘণ্টায় দেশে ৩৪ লক্ষের বেশি মানুষ করোনার টিকা পেয়েছেন। এখনও পর্যন্ত মোট ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে ২০১ কোটিরও বেশি মানুষকে। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪ লক্ষ ৯৫ হাজারের বেশি।

Advertisement
Next