shono
Advertisement

Coronavirus: উদ্বেগ বাড়িয়ে দেশে একদিনে করোনার বলি ৫২৬ জন, ২৬০ দিনের মধ্যে সর্বনিম্ন অ্যাকটিভ কেস

গত কয়েক সপ্তাহে লাগাতার মারণ ক্ষমতা বাড়িয়েছে করোনা।
Posted: 09:29 AM Nov 07, 2021Updated: 09:29 AM Nov 07, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা লাগাতার নিম্নমুখী। নিয়মিতভাবে কমছে অ্যাকটিভ কেসও। তবু যেন কিছুতেই নিশ্চিন্ত হওয়া যাচ্ছে না। কারণ গত কয়েক সপ্তাহে লাগাতার মারণ ক্ষমতা বাড়িয়েছে করোনা। তার প্রমাণ মিলল রবিবারও। দৈনিক সংক্রমণ যেখানে লাগাতার নিম্নমুখী, সেখানে বেড়েই চলেছে দৈনিক মৃতের সংখ্যা।

Advertisement

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫২৬ জনের। যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে ১০ হাজার ৮৫৩ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য হলেও কম। এখনও পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৩ কোটি ৪৩ লক্ষ ৫৫ হাজার। মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৬০ হাজার ৭৯১ জন।

[আরও পড়ুন: ১০ বছরের নজির ভেঙে দিওয়ালিতে রেকর্ড ব্যবসা দেশে! হাসি ফুটল ব্যবসায়ীদের মুখে]

সংক্রমণের পাশাপাশি করোনার অ্যাকটিভ কেস এদিন আরও খানিকটা কমেছে। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১ লক্ষ ৪৪ হাজার ৮৪৫ জন। যা কিনা গত ২৬০ দিনের মধ্যে সর্বনিম্ন এবং মোট আক্রান্তের মাত্র ০.৪৬ শতাংশ। করোনা মোকাবিলায় শক্তি জোগাচ্ছেন করোনাজয়ীরা। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৩৭ লক্ষ ৪৯ হাজার ৯৯০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১২ হাজার ৪৩২ জন। এই মুহূর্তে দেশের দৈনিক পজিটিভিটি রেট ১.১৮ শতাংশ।

[আরও পড়ুন: নেশার খেসারত, ‘মদমুক্ত’ বিহারে বিষমদ কাণ্ডে মৃত্যু বেড়ে ৬৮]

ভাইরাস রুখে দিতে টিকাকরণকেই মূল হাতিয়ার করা হয়েছে। কিন্তু উৎসবের মরশুমে টিকাকরণের গতি অনেকটাই কম। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে মোট ১০৮ কোটি ২১ লক্ষ ৬৬ হাজার ৩৬৫ ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল অর্থাৎ ভাইফোঁটার দিন ভ্যাকসিন দেওয়া হয়েছে মাত্র ২৮ লক্ষ ৪০ হাজার মানুষকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement