Coronavirus: দেশের দৈনিক করোনা আক্রান্ত ফের ১৩ হাজারের বেশি, চিন্তা মৃতের সংখ্যাতেও

09:31 AM Jun 23, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের দৈনিক করোনা গ্রাফে উদ্বেগ অব্যাহত। বুধবার আক্রান্তের সংখ্যা ১৩ হাজারের সামান্য কম ছিল। বৃহস্পতিবার সেটা পেরিয়ে গেল ১৩ হাজারের গণ্ডি। সেই সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে অ্যাকটিভ কেস এবং পজিটিভিটি রেট। যে হারে করোনা গ্রাফ উপরের দিকে উঠছে তাতে নতুন কর উদ্বেগ বাড়ছে।

Advertisement

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৩১৩ জন। যা গতকালের থেকে সামান্য হলেও বেশি। এর মধ্যে শুধু মহারাষ্ট্রেই আক্রান্ত ৪ হাজারের বেশি। কেরলের অবস্থাও তথৈবচ। রাজধানী দিল্লির অবস্থাও বেশ উদ্বেগের। করোনার দৈনিক পজিটিভিটি রেটটাই সবচেয়ে চিন্তার। গত ২৪ ঘণ্টার পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ২.০৩ শতাংশ। 

Advertising
Advertising

[আরও পড়ুন: মহারাষ্ট্রে আরও কোণঠাসা উদ্ধব, ছাড়লেন মুখ্যমন্ত্রী আবাস, একনাথ শিণ্ডের শিবিরে বাড়ছে বিধায়ক সংখ্যা]

বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ৮৩ হাজার ৯৯০ জন। যা গতকালের থেকে ২ হাজার ৩০৩ জন বেশি। দেশে অ্যাকটিভ কেসের ০.১৯ শতাংশে পৌঁছে গিয়েছে। দৈনিক পজিটিভিটি রেট বাড়তে বাড়তে পৌঁছে গিয়েছে আড়াই শতাংশের কাছাকাছি। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২৮ জন। এই সংখ্যাটাও এদিন নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৯৪১ জন।

[আরও পড়ুন: Coronavirus: দেশের দৈনিক করোনা আক্রান্ত ফের ১৩ হাজারের বেশি, চিন্তা মৃতের সংখ্যাতেও]

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যার পাশাপাশি সুস্থতার হারও চিন্তাজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৭ লক্ষ ৩৬ হাজার ২৭ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১০ হাজার ৯৭২ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৬০ শতাংশ।

Advertisement
Next