Coronavirus: দেশে একদিনে করোনা আক্রান্ত সাড়ে চার হাজার, এখনও চিন্তা মৃত্যুহার নিয়ে

09:50 AM Sep 21, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দোরগোড়ায় পুজো। তার আগে সামান্য স্বস্তি দেশের দৈনিক করোনা গ্রাফে। আক্রান্তের সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য বাড়লেও সার্বিকভাবে করোনার পরিসংখ্যানে তেমন উদ্বেগের কিছু নেই। শুধু সামান্য চিন্তা থাকছে পজিটিভিটি রেটে। তাছাড়া আগের তুলনায় করোনার মারণ ক্ষমতাও অনেকটাই কমেছে। ফলে উৎসবের মরশুমের আগে স্বস্তিতে দেশ।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });


স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫১০ জন। গতকালও সংখ্যাটা ছিল ৪ হাজারের সামান্য বেশি। সংক্রমণ বাড়লেও গত ২৪ ঘণ্টায় কমেছে অ্যাকটিভ কেস। দেশের সক্রিয় রোগী বর্তমানে ৪৬ হাজার ২১৬ জন। আগের দিনের থেকে প্রায় হাজারখানেক কমেছে এই অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৩৩ জন। যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৪০৩ জন।

[আরও পড়ুন: গুজরাটে কি সরকার ধরে রাখতে পারবে বিজেপি? কী বলছে দলের অভ্যন্তরীণ সমীক্ষা?]

মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে বাড়ছে সুস্থতার হারও। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৯ লক্ষ ৭২ হাজার ৯৮০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ। সার্বিকভাবে দেশের পরিসংখ্যানে স্বস্তি মিললেও এখনও চিন্তা থাকছে পজিটিভটি রেট নিয়ে। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ১.৩৩ শতাংশের কাছাকাছি। একাধিক রাজ্যে এই সংক্রমণের হার ২ শতাংশেরও বেশি।

Advertising
Advertising

[আরও পড়ুন: শিশির অধিকারীর সাংসদ পদ বাতিলের দাবিতে ফের সরব তৃণমূল, স্পিকারকে চিঠি সুদীপের]

সংক্রমণের গতি কমলেও টিকাকরণের গতির সঙ্গে আপস করতে চাইছে না সরকার। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৬ কোটি ৯৫ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন প্রায় ১২ লক্ষ মানুষ। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ৩ লক্ষ ৩৯ হাজার ৯৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

Advertisement
Next