shono
Advertisement
Mahua Moitra

মামলা প্রত্যাহার প্রাক্তন বন্ধুর, ভোটের মুখে স্বস্তিতে মহুয়া

মহুয়ার বিরুদ্ধে ২ কোটি টাকার মানহানির মামলা করেছিলেন প্রাক্তন বন্ধু জয় দেহাদ্রাই।
Posted: 11:34 AM Apr 26, 2024Updated: 12:25 PM Apr 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনের সপ্তাহ তিনেক আগে স্বস্তি পেলেন মহুয়া মৈত্র(Mahua Moitra)। কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থীর বিরুদ্ধে মানহানির মামলা প্রত্যাহার করে নিলেন তাঁর প্রাক্তন বন্ধু তথা আইনজীবী জয় অনন্ত দেহাদ্রেই। ফলে এই মামলার ঝক্কি আর পোয়াতে হবে না কৃষ্ণনগরের বিজেপি প্রার্থীকে।  

Advertisement

বৃহস্পতিবার দিল্লি হাই কোর্টে বিচারপতি প্রতীক জালানের বেঞ্চে জয়ের আইনজীবী রাঘব অবস্থি জানান, শর্তসাপেক্ষে তাঁর মক্কেল মহুয়ার বিরুদ্ধে ২ কোটি টাকার মানহানির মামলা তুলে নিতে পারেন। সে ক্ষেত্রে মহুয়াকে কথা দিতে হবে, তিনি জয়ের বিরুদ্ধে সামাজিক মাধ্যম বা কোনও সংবাদমাধ্যমে কোনও আপত্তিকর ও অপমানজনক মন্তব্য করবেন না। এর আগে মামলার শুনানিতে হাজির হয়ে মহুয়া দেহদ্রাইকে ‘লুনাটিক’ বা পাগল বলে মন্তব্য করেছিলেন। তাতে আপত্তি জানান খোদ বিচারপতি জালান।

[আরও পড়ুন: প্রিয়াঙ্কার বিরুদ্ধে লড়তে নারাজ! রায়বরেলি থেকে প্রার্থী হওয়ার প্রস্তাব ফেরালেন বরুণ গান্ধী

জয়ের আইনজীবী এর পর দাবি করেন, আগামী দিনে যদি মহুয়া এই ধরনের ‘দৃশ্যত অসত্য' কোনও মন্তব্য যদি না করেন, তাহলে সমঝোতার ভিত্তিতে মামলা প্রত্যাহার করা যেতে পারে। এই প্রস্তাবকে ইতিবাচক বলে আখ্যা দিয়ে বিচারপতি বলেন, উভয়পক্ষই যদি একে অপরের বিরুদ্ধে ব্যক্তিগত অভিযোগ না করে সমঝোতায় আসেন, তার থেকে ভালো কিছু হতে পারে না। এর পর দুপক্ষের আইনজীবী নিজেদের মধ্যে আলোচনা করেন। আলোচনার পরই নিঃশর্তে মামলাটি প্রত্যাহার করে নেন জয়ের আইনজীবী।

[আরও পড়ুন: দ্বিতীয় দফায় সবচেয়ে ধনী প্রার্থীর সম্পত্তি ৬২২ কোটি, কত টাকা নিয়ে লড়াইয়ে ‘দরিদ্রতম’?

ভোটের মুখে প্রাক্তন বন্ধু মামলা প্রত্যাহার করে নেওয়ায় খানিকটা হলেও স্বস্তিতে মহুয়া। যদিও তাঁর বিরুদ্ধে এখনও টাকার বদলে প্রশ্ন মামলা চলছে। ওই মামলায় তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে একযোগে তদন্ত করছে ইডি ও সিবিআই। তাঁকে এই মামলায় একাধিকবার তলবও করা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নির্বাচনের সপ্তাহ তিনেক আগে স্বস্তি পেলেন মহুয়া মৈত্র।
  • কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থীর বিরুদ্ধে মানহানির মামলা প্রত্যাহার করে নিলেন তাঁর প্রাক্তন বন্ধু তথা আইনজীবী জয় অনন্ত দেহাদ্রেই।
  • বৃহস্পতিবার দিল্লি হাই কোর্টে বিচারপতি প্রতীক জালানের বেঞ্চে জয়ের আইনজীবী রাঘব অবস্থি জানান, শর্তসাপেক্ষে তাঁর মক্কেল মহুয়ার বিরুদ্ধে ২ কোটি টাকার মানহানির মামলা তুলে নিতে পারেন।
Advertisement