shono
Advertisement

Coronavirus Update: আরও নিম্নমুখী দেশের কোভিড গ্রাফ, অ্যাকটিভ কেস ৪৬ হাজারের সামান্য বেশি

দেশে করোনা থেকে সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ।
Posted: 09:45 AM Sep 13, 2022Updated: 10:12 AM Sep 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শারদীয়া উৎসবের আগে দেশের করোনা পরিসংখ্যান খানিকটা স্বস্তি জোগাল। নিম্নমুখী দৈনিক কোভিড (COVID-19) সংক্রমণ, অ্যাকটিভ কেস, পজিটিভিটি রেট। সোমবারের তুলনায় মঙ্গলবার আরও কমল করোনা আক্রান্তের সংখ্যা। সুস্থতা ও মৃত্যুর হার অবশ্য একই।

Advertisement

দেশের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৪৩৬৯। সোমবার যা ছিল ৫ হাজারের সামান্য বেশি। সেই তুলনায় প্রায় হাজার খানেক কম মঙ্গলবারের দৈনিক সংক্রমণ।  গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন দেশের ৫১৭৮ জন। শতকরা হারে তা ৯৮.৭১ শতাংশ। 

স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবারের বুলেটিনে চোখ রাখলে দেখা যাচ্ছে, দেশে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর (Active cases) সংখ্যা ৪৬ হাজার ৩৪৭। যা সোমবার ছিল ৪৭ হাজারের বেশি। শতকরা হিসেবে এই মুহূর্তে মোট করোনা আক্রান্তের মাত্র ০.১ শতাংশ অ্য়াকটিভ রোগী। দেশের একদিনে সাড়ে তিন লক্ষের বেশি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে পজিটিভ রিপোর্ট ১.২৫ শতাংশ। আর সাপ্তাহিক পজিটিভিটি রেট ১.৭৩ শতাংশ। 

[আরও পড়ুন: সোনার গয়না পরে বাংলাদেশ থেকে ভারতে পাচারের চেষ্টা! গেদে সীমান্তে গ্রেপ্তার ৪ তরুণী]

দেশকে করোনামুক্ত করতে জোরদার করা হয়েছে টিকাকরণ (Corona vaccination)কর্মসূচি। বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২১,৬৭,৬৪৪ ডোজ টিকা দেওয়া হয়েছে। এনিয়ে মোট টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৫.৪৭ কোটি । প্রথম, দ্বিতীয় ডোজের পর্ব শেষে এখন চলছে বুস্টার ও প্রিকশন ডোজ দেওয়ার পালা। মহামারীর বিরুদ্ধে দেশবাসীর আরও শক্তপোক্ত প্রতিরোধ ক্ষমতা গড়ে তুলতে পুজোর আগেই টিকাদানের সম্পূর্ণ কাজ শেষ করার লক্ষ্যমাত্রা নিয়েছে কেন্দ্র।  

[আরও পড়ুন: নবমীর দিন ‘রাজবলি’ই পাত্রসায়েরের প্রাচীন হাজরা বাড়ির মূল আকর্ষণ, জানেন এর ইতিহাস?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement