Advertisement

খানিকটা স্বস্তি, দেশে দৈনিক আক্রান্ত কমে ৩৮ হাজার, অনেকটা বেশি করোনাজয়ীর সংখ্যা

09:49 AM Nov 24, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে দেশে করোনা সংক্রমণের গ্রাফে খানিকটা স্বস্তি ফিরল। গত ২৪ ঘণ্টায় অনেকটাই কমল নতুন আক্রান্তের সংখ্যা। তুলনায় এই মারণ ভাইরাসের কবল থেকে মুক্তি পেলেন অনেক বেশি মানুষ। বিগত কয়েকদিন ধরেই আক্রান্তের সংখ্যাটা ৪৫ হাজারের আশেপাশে ঘোরাফেরা করছিল। তবে, যেটা সবচেয়ে বেশি উদ্বেগ বাড়াচ্ছিল, সেটা হল করোনাজয়ীর সংখ্যা। গত সপ্তাহে একাধিকবার করোনাজয়ীর থেকে আক্রান্তের সংখ্যাটা বেশি হয়েছে। উলটো ছবি দেখা গেল এ সপ্তাহের শুরুতেই।

Advertisement

[আরও পড়ুন: বিহারে বেশিদিন টিকবে না এনডিএ সরকার! মহাজোটে আসুন, নীতীশকে আহ্বান আরজেডির]

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৭ হাজার ৯৭৫ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে অনেকটাই কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯১ লক্ষ ৭৭ হাজার ৮৪১ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৪৮০ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য কম। ফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৩৪ হাজার ২১৮ জন।

[আরও পড়ুন: ‘ওয়েইসি জিন্নার মতোই, AIMIM’কে ভোট দিলে ভারত বিরোধিতা করা হবে’, বিস্ফোরক তেজস্বী সূর্য]

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪২ হাজার ৩১৪ জন। যা আগের থেকে কিছুটা হলেও বেশি। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৮৬ লক্ষ ৪ হাজার ৯৫৫ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস অনেকটা কমে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৩৮ হাজার ৬৬৭ জন। 

Advertisement
Next