shono
Advertisement

দেশের দৈনিক করোনা আক্রান্ত ১১ হাজার পার, বৃদ্ধির কারণ নয়া ভ্যারিয়েন্ট, জানাল WHO

দেশের অ্যাকটিভ কেস পৌঁছে গিয়েছে ৫০ হাজারের কাছাকাছি।
Posted: 10:38 AM Apr 14, 2023Updated: 10:38 AM Apr 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নয়া ভ্যারিয়েন্টের প্রভাবেই বাড়ছে ফের করোনা ভাইরাস। দেশজুড়ে নতুন করে মারণ ভাইরাসের উত্থানের মধ্যেই জানিয়ে দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। এদিকে দেশের দৈনিক কোভিড আক্রান্ত বাড়তে বাড়তে ১১ হাজার টপকে গিয়েছে। যা বৃহস্পতিবারের তুলনায় প্রায় হাজারখানেক বেশি।

Advertisement

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১১ হাজার ১০৯ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ১০ হাজারের সামান্য বেশি। একদিনে দৈনিক আক্রান্ত বেড়েছে ৯ শতাংশ। সবচেয়ে উদ্বেগজনক বিষয় হল, দেশের দৈনিক পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে সাড়ে ৪ শতাংশের কাছাকাছি। সাপ্তাহিক পজিটিভিটি রেটও বেড়ে ৪ শতাংশ পেরিয়েছে। দেশে সক্রিয় রোগীর সংখ্যাও প্রতিদিন একটু একটু করে বাড়ছে। বর্তমানে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৪৯ হাজার ৬২২।

[আরও পড়ুন: SSC Scam: তাপস-কুন্তলের এজেন্ট রাজ্যের এক বিধায়ক? রহস্য উন্মোচনের চেষ্টায় ইডি]

গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাস প্রাণ কেড়েছে মোট ২০ জনের। ফলে দেশের মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৩১ হাজার ৬৪। সুস্থতার হারও সামান্য হলেও নিম্নমুখী। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭০ শতাংশ। কিছুদিন আগেই এই হার ৯৯ শতাংশের কাছাকাছি পৌঁছে গিয়েছিল। মহারাষ্ট্র এবং দিল্লির পরিসংখ্যান বেশ উদ্বেগজনক। দুই রাজ্যেই দৈনিক আক্রান্ত হাজারের বেশি। উত্তরপ্রদেশেও বাড়া শুরু করেছে সংক্রমণ।

[আরও পড়ুন: প্রতিবেশীদের ঝগড়ার মর্মান্তিক পরিণতি, চপার দিয়ে কুপিয়ে খুন শিশু, উত্তাল নিউটাউন]

শুধু ভারত নয়, গোটা দক্ষিণ এশিয়াজুড়েই বাড়ছে কোভিড সংক্রমণ। তবে স্বস্তির খবর হল, সংক্রমণ বাড়লেও গুরুতর অসুস্থতা তেমন দেখা যাচ্ছে না। WHO বলছে, নতুন করে করোনা বাড়ার নেপথ্যে রয়েছে XBB.1.16 ভ্যারিয়েন্ট। যা ওমিক্রনের থেকে আলাদা এবং কম বিপজ্জনক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement