shono
Advertisement

COVID-19 Updates: দীপাবলির আগে সামান্য স্বস্তি, দেশে করোনায় মৃত্যুর হার নিম্নমুখী, কমল সংক্রমণও

২৪৮ দিনের মধ্যে সর্বনিম্ন অ্যাকটিভ করোনা কেসও।
Posted: 10:01 AM Nov 01, 2021Updated: 10:20 AM Nov 01, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আলোর উৎসবে শামিল হতে প্রস্তুত গোটা দেশ। আসন্ন আরও বেশ কয়েকটি পার্বণ। তার ঠিক আগে সপ্তাহের প্রথম দিন দেশের কোভিড গ্রাফে (COVID-19) খানিকটা স্বস্তি। কমল দৈনিক করোনা সংক্রমণ। অনেকটা নিম্নমুখী করোনায় (Coronavirus) মৃত্যুর হার। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ১২,৫১৪। আর মৃত্যু হয়েছে ২৫১ জনের। রবিবার এই সংখ্যাই ছিল ৪৪৬। সেই তুলনায় অনেকটা নিম্নমুখী মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় মহামারীর কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১২,৭১৮ জন। পরিসংখ্যান অনুযায়ী, ২৪৮ দিনের মধ্যে সবচেয়ে কম অ্যাকটিভ কেসও।

Advertisement

 

স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান বলছে, দেশের অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা এই মুহূর্তে ১ লক্ষ ৫৮ হাজার ৮১৭। যা গত ২৪৮ দিনের মধ্যে সর্বনিম্ন। এই পরিসংখ্যানও বেশ স্বস্তিদায়ক বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪২ লক্ষ ৮৫ হাজার ৮১৭।  সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩৬ লক্ষ ৬৮ হাজার ৫৬০ জন। করোনার বলি দেসের মোট ৪ লক্ষ ৫৮ হাজার ৪৩৭। 

[আরও পড়ুন: চিকিৎসার বদলে মৌলবীর ঝাড়ফুঁক, কেরলে বাবা-মায়ের কুসংস্কারের বলি ১১ বছরের মেয়ে] 

তবে কেরলের (Kerala) করোনা পরিসংখ্যানে এখনও চিন্তা জারি থাকছে। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ১২,৫১৪র মধ্যে কেরলেই সংক্রমিত ৭১৬৭। মৃত্যু হয়েছে ১৬৭ জনের। রবিবার বাংলা ও অসমের পরিস্থিতি নিয়ে আগেই সতর্ক করেছিল কেন্দ্র। এবার কেরল নিয়েও উদ্বেগ রয়ে গেল।

[আরও পড়ুন: রাম মন্দির নির্মাণের জন্য সুদূর কাবুল থেকে পবিত্র জল পাঠালেন আফগান তরুণী]

উৎসবের মাঝে অবশ্য় দেশে করোনা টিকাকরণে (Corona vaccination) কোনও ঢিলেমি নেই। জোরকদমেই চলছে কাজ। ইতিমধ্য়ে ১০৬ কোটি ৩১ লক্ষ ২৪ হাজার ২০৫ জনের ভ্যাকসিনেশন হয়ে গিয়েছে। ডিসেম্বরের মধ্যে দেশের সকলের টিকাকরণ সম্পূর্ণ করার লক্ষ্য়ে এগোচ্ছে কেন্দ্র।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement