shono
Advertisement

COVID-19 Update: উৎসব মিটতেই দেশে ফের বাড়ছে করোনা সংক্রমণ, কোভিড গ্রাফের তেমন উন্নতি নেই

পজিটিভিটি রেট ১.১৫ শতাংশ।
Posted: 09:39 AM Oct 09, 2022Updated: 10:13 AM Oct 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের রেশ কাটতে না কাটতেই ফের করোনা ভাইরাসের (Coronavirus) চোখরাঙানি দেশজুড়ে। শনিবারের কোভিড গ্রাফ চিন্তার বাড়িয়ে দিয়েছিল। আর রবিবার সেই গ্রাফে তেমন হেরফের হল না। সামান্য কমল দৈনিক সংক্রমণ। এছাড়া কোনও পরিসংখ্যানে কোনও বদল নেই। সবমিলিয়ে ফের মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে নামার পরিস্থিতি তৈরি হয়েছে।

Advertisement

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের সাম্প্রতিকতম বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড (COVID-19) আক্রান্তের সংখ্যা ২৭৫৬, যা শনিবার ছিল ২৭৯৭। সেই তুলনায় পরিসংখ্যানে তেমন উন্নতি নেই। অ্য়াকটিভ কেস (Active cases) অর্থাৎ দেশে সক্রিয় রোগীর সংখ্যা এই মুহূর্তে ২৮,৫৯৩। তা আগের দিন ছিল ২৯ হাজারের বেশি। মৃত্যুহার মোট আক্রান্তের ১.১৯ শতাংশ। 


রবিবারের পরিসংখ্যান অনুযায়ী, দৈনিক পজিটিভিটি রেট ১.১৫ শতাংশ। শনিবার যা ছিল ১.০৫ শতাংশ। আর দৈনিক পজিটিভিটি রেটে এই বৃদ্ধি চিন্তায় রাখছে স্বাস্থ্যমহলকে। মনে করা হচ্ছে, নতুন করে ছড়ানো সংক্রমণ রুখতে ফের আগের মতো স্বাস্থ্যবিধি জারি করতে হতে পারে। 

[আরও পড়ুন: করোনার কোপ কাটিয়ে দুর্গাপুজোয় ঘুরে দাঁড়াল বাংলার অর্থনীতি, ৫০ হাজার কোটির বাণিজ্য]

এদিকে,  করোনার বিরুদ্ধে লড়াইয়ে হাতিয়ার ভ্যাকসিন (Corona vaccination)। উৎসবের মাঝেও টিকাকরণের কাজে কোনও ভাঁটা পড়েনি। গত ২৪ ঘণ্টায় ৪,৭৩,৬৮২ ডোজ পেয়েছেন দেশবাসী। এখনও পর্যন্ত মোট ২১৮ কোটি ৯৭ লক্ষের বেশি ডোজ দেওয়া হয়েছে। ১৮ ঊর্ধ্বদের দেওয়া হচ্ছে প্রিকশন ডোজ ও বয়স্কদের বুস্টার ডোজ (Booster dose) চলছে।  তবে ঊর্ধ্বমুখী সংক্রমণ দ্রুত নিয়ন্ত্রণে আনাই লক্ষ্য কেন্দ্রের। 

[আরও পড়ুন: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের মামলা খারিজ, কোন শর্তে অভিযোগ গ্রাহ্য, জানাল আদালত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement