কাশ্মীরে জঙ্গি হামলায় শহিদ ত্রিপুরার জওয়ান, শ্রদ্ধাজ্ঞাপন মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের

08:31 PM Mar 26, 2021 |
Advertisement
Advertisement

প্রণব সরকার, আগরতলা: কাশ্মীর (Kashmir) থেকে রদ হয়েছে ৩৭০ ধারা। তবে দীর্ঘদিনের অচলাবস্থা থাকার পর ধীরে ধীরে স্বাভাবিক হওয়ার পথে উপত্যকা। কিন্তু এখনও সেখানে মাঝেমধ্যেই ঘটছে সন্ত্রাসবাদী হামলার ঘটনা। পড়শি দেশ পাকিস্তানের (Pakistan) মদতে হামলা চালাচ্ছে জঙ্গিরা। সম্প্রতি কাশ্মীরে সেরকমই একটি ঘটনায় নিহত হলেন ত্রিপুরার যুবক মঙ্গরাম দেববর্মা। CRPF’এ কর্মরত ছিলেন ত্রিপুরার (Tripura) তৈয়দূর এলাকার বাসিন্দা মঙ্গরাম। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব (Biplab Kumar Dev)। জানিয়েছেন, জম্মু-কাশ্মীরের সন্ত্রাসবাদীদের সঙ্গে লড়াই করতে গিয়ে প্রাণ হারিয়েছেন রাজ্যের বীর সন্তান মঙ্গরাম দেববর্মা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

জানা গিয়েছে, CRPF’এর ৭৩ ব্যাটেলিয়ানের জওয়ান ছিলেন মঙ্গরাম দেববর্মা। সিআরপিএফের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, শ্রীনগরেই সন্ত্রাসবাদীদের আক্রমণে প্রাণ হারিয়েছেন মঙ্গরাম। তাঁর এই বলিদানের কথা স্বীকার করে তাঁকে সর্বোচ্চ শ্রদ্ধা জানানো হয়েছে। তাঁর পরিবারের পাশে থাকারও আশ্বাস দিয়েছেন সিআরপিএফ কর্তৃপক্ষ। যদিও তাঁর মৃত্যুর সংবাদ শোনার পর কান্নায় ভেঙে পড়েছেন মঙ্গরামের বাড়ির লোকেরা। তাঁরা জানিয়েছেন, মৃত্যুর আগের দিনও বাড়িতে ফোনে কথা বলেছেন মঙ্গরাম দেববর্মা। ছুটিতে বাড়িতে আসার কথা ছিল তাঁর। কিন্তু শেষপর্যন্ত অবশ্য তা আর হয়নি। তাঁর মৃত্যুতে গোটা এলাকায় নেমে এসেছে গভীর শোকের ছায়া। শনিবার সকাল ৯টা ৪০ নাগাদ বিমানে তাঁর মরদেহ আগরতলায় আসবে। সেখান থেকেই নিয়ে যাওয়া হবে তৈয়দূরের বাড়িতে। সেখানে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

[আরও পড়ুন: হিংসামুক্ত, শান্তিপূর্ণ ভোটের দাবিতে পূর্ব মেদিনীপুর থেকে সাইকেলে দিল্লিতে হাজির ২ যুবক]

এদিকে, শুক্রবারই দলীয় সভা থেকে বাড়ি ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়ে মৃত্যু হয়েছে ৪ জন বিজেপি কর্মীর। ফেসবুকে একটি পোস্টে তাঁদের মৃত্যুর সংবাদ জানান মুখ্যমন্ত্রী নিজেই। ঘটনায় গভীর শোকপ্রকাশও করেন তিনি। পাশাপাশি মৃতদের প্রত্যেকের পরিবারের পাশে যে দল দাঁড়াবে, সে বিষয়েও আশ্বাস দিয়েছেন।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1615550701979-0'); });

 

[আরও পড়ুন: এরপর লকডাউন ছাড়া আর উপায় থাকবে না, আশঙ্কা মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রীর]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next