shono
Advertisement

‘আজকাল খুব উড়ছিস’, দামি পোশাক, সানগ্লাস পরায় দলিত ব্যক্তিকে গণপিটুনি গুজরাটে!

আক্রান্তের মা'র পোশাক ছিঁড়ে খুনের হুমকিও দেওয়া হয়েছে বলে অভিযোগ।
Posted: 06:40 PM Jun 01, 2023Updated: 06:46 PM Jun 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের দলিত নিগ্রহের ঘটনার সাক্ষী হল গুজরাট (Gujarat)। বিজেপি শাসিত রাজ্যের বনষ্কণ্ঠ জেলায় ভাল পোশাক ও সানগ্লাস পরার ‘অপরাধে’ এক দলিত (Dalit) ব্যক্তিকে প্রচণ্ড মারধর করল উচ্চবর্ণের একদল প্রতিনিধি। সেই সঙ্গে তাঁর মা’কেও নিগ্রহ করে অভিযুক্তরা। পোশাক ছিঁড়ে দেওয়া হয় মহিলার। দেওয়া হয় খুনের হুমকিও।

Advertisement

ঠিক কী হয়েছিল? গত মঙ্গলবার রাতে পালনপুর তালুকার মোতা গ্রামে ওই ব্যক্তি ও তাঁর মা নিগ্রহের মুখে পড়েন। এই মুহূর্তে তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন। জানা গিয়েছে, মঙ্গলবার সকালে নিজের বাড়ির সামনেই দাঁড়িয়েছিলেন ওই ব্যক্তি। সেই সময় সেখানে উপস্থিত হয়ে অভিযুক্তদের একজন তাঁকে শাসিয়ে যায়। বলে, ”খুব হাওয়ায় উড়ছিস আজকাল!” এরপর রাতে রাজপুত সম্প্রদায়ের ওই অভিযুক্ত আরও পাঁচজনের সঙ্গে লাঠি নিয়ে আক্রান্তের বাড়ি চড়াও হয়। জানতে চায়, তিনি সানগ্লাস, ভাল পোশাক কেন পরেছেন। এরপরই তাঁকে মারতে থাকে অভিযুক্তরা। টানতে টানতে নিয়ে ফেলে একটা দুগ্ধ কেন্দ্রের পাশে।

[আরও পড়ুন: অপারেশন টেবিলে ৯ মহিলা, মদ্যপ অবস্থায় মেঝেয় লুটিয়ে পড়লেন ডাক্তার! তারপর…]

এহেন পরিস্থিতিতে ছেলেকে বাঁচাতে সেখানে ছুটে আসেন ওই ব্যক্তির মা। কিন্তু তাঁকেও নিগ্রহ করে অভিযুক্তরা। তাঁকে খুনের শাসানিও দেয়। ছিঁড়ে দেয় পরনের পোশাক। পুলিশ ইতিমধ্যেই অভিযোগ দায়ের করে তদন্ত শুরু করেছে। অভিযুক্তদের বিরুদ্ধে একাধিক ধারায় অভিযোগ আনা হয়েছে। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি।

[আরও পড়ুন: ‘মন্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে’, মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানে যোগ দিয়ে ‘সুর বদল’ উচ্চমাধ্যমিকে চতুর্থ প্রেরণার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement