shono
Advertisement

রাহুলের পিতৃপরিচয় নিয়ে প্রশ্ন! হিমন্তর বিরুদ্ধে দায়ের মানহানির মামলা, শুরু সাক্ষ্যগ্রহণ

মামলার পরবর্তী শুনানি ৩ জুন।
Posted: 04:45 PM May 18, 2023Updated: 07:10 PM May 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধী ও সোনিয়া গান্ধীর বিরুদ্ধে অশালীন মন্তব্যের অভিযোগে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার (Himanta Biswa Sarma) বিরুদ্ধে দায়ের হয়েছে মানহানির মামলা। আর সেই মামলাতেই এবার মামলাকারী কংগ্রেস নেতার সাক্ষ্যগ্রহণ করল উত্তরাখণ্ডের আদালত।

Advertisement

২০২২ সালে উত্তরাখণ্ডের বিধানসভা নির্বাচনের সময় ভোটপ্রচারে সেরাজ্যে গিয়েছিলেন হিমন্ত। কংগ্রেস নেতা গণেশ উপাধ্যায়, উত্তরাখণ্ডের কংগ্রেস মুখপাত্র, তাঁর অভিযোগ জনসভায় হিমন্ত যা বলেছেন, তা নাগরিক সমাজের ভাবাবেগকে আহত করেছে।

[আরও পড়ুন: ‘রাহুল নয়, মোদিকে হারাতে প্রধানমন্ত্রীর মুখ করা হোক প্রিয়াঙ্কাকে’, দাবি বর্ষীয়ান কং নেতার]

ঠিক কী বলেছিলেন হিমন্ত বিশ্বশর্মা? পাকিস্তানের মাটিতে সত্যিই সার্জিক্যাল স্ট্রাইক হয়েছিল কিনা তা জানতে চেয়েছিলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। সেই প্রসঙ্গে হিমন্ত রাহুলকে কটাক্ষ করে অসমের মুখ্যমন্ত্রী এক জনসভায় প্রশ্ন করেছিলেন, ”আমরা কি জানতে চেয়েছি রাজীব গান্ধী সত্যিই আপনার বাবা কিনা?” তাঁর এহেন মন্তব্যে স্বাভাবিক ভাবেই প্রবল ক্ষুব্ধ হয় কংগ্রেস। তাদের বক্তব্য ছিল, হিমন্তর ওই মন্তব্য গান্ধী পরিবার কিংবা কংগ্রেসের বিরুদ্ধে নয়, তা মাতৃত্বের প্রতি অপমান। পোড়ানো হয় হিমন্তর কুশপুতুল। দায়ের হয় এফআইআর। এবার শুরু হল মানহানির মামলা। মামলার পরবর্তী শুনানি ৩ জুন।

[আরও পড়ুন: চাকা গড়াল পুরী-হাওড়া বন্দে ভারতের, ভিডিও কনফারেন্সে সবুজ পতাকা দেখালেন মোদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement