shono
Advertisement

‌‘‌উপনির্বাচনে কোনও মুসলিমকে টিকিট নয়,’‌ মন্তব্য করে ফের বিতর্কে কর্ণাটকের বিজেপি নেতা

আগেও মুসলিমবিদ্বেষী মন্তব্যের অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে।
Posted: 01:58 PM Nov 30, 2020Updated: 01:58 PM Nov 30, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ বিতর্কে কর্ণাটকের (Karnataka) মন্ত্রী তথা BJP নেতা কেএস এস্বওয়ারাপ্পা (KS Eshwarappa)। বেলাগাভি (Belagavi) লোকসভা কেন্দ্রে উপনির্বাচনের আগে মুসলিমবিদ্বেষী মন্তব্য করার অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। বেলাগাভি লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপি কোনও মুসলিমকে প্রার্থী করবে না। সোজাসুজি এমনটাই জানিয়ে দিলেন এস্বওয়ারাপ্পা। আর রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়নমন্ত্রীর (Minister for Rural Development and Panchayat Raj) এই বক্তব্যের পরেই তুঙ্গে বিতর্ক।

Advertisement

২০১৪ সালে কেন্দ্রে ক্ষমতায় আসার পর থেকেই দেশের অন্যান্য রাজ্যগুলোতেও ধীরে ধীরে ক্ষমতা বাড়তে থাকে বিজেপির (BJP)। কর্ণাটকে প্রথমে জেডিএস–কংগ্রেস জোট ক্ষমতায় থাকলেও পরে ফের সেটি নিজেদের দখলে নিয়ে নেয় বিজেপি। মুখ্যমন্ত্রী হন বিএস ইয়েদুরাপ্পা। তাঁরই মন্ত্রিসভার মন্ত্রী এই কেএস এস্বওয়ারাপ্পা। বেলাগাভি লোকসভা কেন্দ্রের উপনির্বাচন নিয়ে বক্তব্য রাখতে গিয়েই মুসলিমবিদ্বেষী মন্তব্য করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

[আরও পড়ুন: OIC-তে কাশ্মীর কথা, ‘ভুল তথ্য’ পরিবেশন নিয়ে মুসলিম দেশের সংগঠনকে তোপ ভারতের]

‘‌‘কুরুবাস, লিঙ্গায়েত, ভোক্কালিগাস অথবা ব্রাহ্মণদের মধ্যে থেকে হয়তো কাউকে টিকিট দেওয়া হবে। কিন্তু কোনও মুসলিমকে কখনই টিকিট দেওয়া হবে না। বেলাগাভি হিন্দু অধ্যুষিত কেন্দ্র। এখানে কোনও মুসলিমকে টিকিট দেওয়ার প্রশ্নই ওঠে না। টিকিট হিন্দুদের থেকেই কেউ পাবে।  আমরা একসঙ্গে বসে প্রার্থী নির্বাচন করব। বিজেপি ছাড়া কোনও দলে এরকম গণতন্ত্র নেই।’‌’ কেএস এস্বওয়ারাপ্পাকে উদ্ধৃত করে জানিয়েছে সংবাদসংস্থা পিটিআই।

প্রসঙ্গত, বেলাগাভি লোকসভা কেন্দ্রের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী সুরেশ অঙ্গাদি সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারান। তাই এই আসনটি আপাতত ফাঁকা। এখনও অবশ্য এই আসনটিতে উপনির্বাচনের কথা ঘোষণা করেনি নির্বাচন কমিশন। তবে তার আগেই শুরু বাগযুদ্ধ। যদিও এই প্রথম নয়, এর আগে গত বছরও একইরকম মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন এই বিজেপি নেতা।

[আরও পড়ুন: আন্দোলনের ফাঁকেই গুরু নানকের পুজো, পুলিশকর্মীদের প্রসাদও খাওয়ালেন কৃষকরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement