shono
Advertisement
Lok Sabha 2024

আপের সঙ্গে জোট মানতে নারাজ, এবার পদত্যাগ দিল্লি প্রদেশ কংগ্রেস সভাপতির

Published By: Subhajit MandalPosted: 11:03 AM Apr 28, 2024Updated: 11:03 AM Apr 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের (Lok Sabha 2024) মধ্যেই ফের বড়সড় অস্বস্তিতে কংগ্রেস। আম আদমি পার্টির সঙ্গে জোট মানতে না পেরে এবার দিল্লি প্রদেশ কংগ্রেস সভাপতির পদ ছাড়লেন অরবিন্দর সিং লাভলি (Arvinder Singh Lovely)। দল না ছাড়লেও প্রদেশ সভাপতি পদে থাকতে চান না তিনি।

Advertisement

অরবিন্দর সিং লাভলি দীর্ঘদিনের কংগ্রেস নেতা। মাঝখানে ২০১৭ নাগাদ একবার বিজেপিতে যোগ দিয়েছিলেন। কয়েক মাসের মধ্যে প্রত্যাবর্তন করেন কংগ্রেসে (Congress)। আম আদমি পার্টির প্রবল বিরোধী হিসাবে পরিচিত লাভলি। লোকসভা ভোটের মুখে লাভলির পদত্যাগে দিল্লি কংগ্রেসে অচলাবস্থা তৈরি হতে পারে। ইস্তফা পত্রের পাশাপাশি মল্লিকার্জুন খাড়গেকে লেখা চিঠিতে আপের সঙ্গে জোট নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: সাবধান! গরমের পরিত্রাতা আখের রসে মিলছে ‘বিষ’, অভিযান চালিয়ে বিস্ফোরক তথ্য পুরসভার হাতে]

খাড়গেকে লেখা চিঠিতে লাভলি সাফ বলছেন, "যে দলটার জন্মই হয়েছিল কংগ্রেসের বিরুদ্ধে মিথ্যা, ভুয়ো, মনগড়া অভিযোগ করে তাদের বিরুদ্ধে জোটে আপত্তি ছিল গোটা দিল্লি কংগ্রেস ইউনিটের। কিন্তু সেটা সত্বেও দিল্লিতে আপের সঙ্গে জোট করা হল।" দলের প্রদেশ পর্যবেক্ষকের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে লাভলি চিঠিতে বলেছেন, "এখন আমার কোনও কথাই গুরুত্ব পায় না। এমনকী দলের ব্লক সভাপতিদের নিয়োগেরও অনুমতি দেওয়া হয় না।"

[আরও পড়ুন: পাড়ার কিশোরকে ‘শাসনে’র খেসারত! বৃদ্ধাকে পিটিয়ে মারল নাবালকের পরিবার]

উল্লেখ্য, আপের (AAP) সঙ্গে জোট দিল্লি কংগ্রেসের অনেকেই মানতে পারেন না। এই জোটের সূত্র অনুযায়ী, কংগ্রেস ৩ আসনে লড়ছে। আর আপ চার আসনে। সূত্রের দাবি, লাভলি দলের প্রার্থী বাছাই নিয়েও অসন্তুষ্ট ছিলেন। নিজে প্রার্থী হতে চেয়েও টিকিট পাননি। সেটাই তাঁর ক্ষোভের মূল কারণ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লোকসভা ভোটের মধ্যেই ফের বড়সড় অস্বস্তিতে কংগ্রেস।
  • আম আদমি পার্টির সঙ্গে জোট মানতে না পেরে এবার দিল্লি প্রদেশ কংগ্রেস সভাপতির পদ ছাড়লেন অরবিন্দর সিং লাভলি।
  • দল না ছাড়লেও প্রদেশ সভাপতি পদে থাকতে চান না তিনি।
Advertisement