shono
Advertisement
Arvind Kejriwal

কেজরির ইনসুলিনের আর্জি খারিজ, মেডিক্যাল টিম গঠনের নির্দেশ আদালতের

Published By: Amit Kumar DasPosted: 07:28 PM Apr 22, 2024Updated: 07:37 PM Apr 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিহাড়ে (Tihar jail) ইনসুলিন চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। তাঁর সে আবেদন সোমবার খারিজ করে দিল দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালত। পাশাপাশি খারিজ হয়েছে কেজরির ব্যক্তিগত ডাক্তারের সঙ্গে প্রতিদিন ভিডিও কলে চিকিৎসা সংক্রান্ত পরামর্শের আর্জিও। সাম্প্রতিক পরিস্থিতিতে আদালতের এই নির্দেশ আপের কাছে বড় ধাক্কা বলে মনে করছে রাজনৈতিক মহল।

Advertisement

'সুগারের রোগী অরবিন্দ কেজরিওয়ালকে ইনসুলিন না দিয়ে খুনের চেষ্টা চলছে', এমনই অভিযোগ তুলে সরব হয়েছিল আম আদমি পার্টি। পাশাপাশি ইন্ডিয়া জোটের সভা থেকে এই ইস্যুতে ক্ষোভ উগরে কেজরির স্ত্রী সুনীতা বলেছিলেন, "উনি একজন সুগারের রোগী। ১২ বছর ধরে ইনসুলিন নেন। কিন্তু জেলে ইনসুলিন দেওয়া হচ্ছে না। ওরা দিল্লির (Delhi) মুখ্যমন্ত্রীকে মেরে ফেলতে চায়।" টালমাটাল এই পরিস্থিতির মাঝেই সোমবার কেজরির ইনসুলিনের আর্জি খারিজ করে আদালতের তরফে তিহাড় জেল কর্তৃপক্ষ নির্দেশ দিয়েছে, জেলের মধ্যেই পর্যাপ্ত চিকিৎসার ব্যবস্থা করা হোক কেজরিওয়ালের জন্য। ব্যক্তিগত চিকিৎসকের সঙ্গে ভিডিও কলে পরামর্শের আর্জি খারিজ করে আদালত জানিয়েছে, যদি বিশেষ পরামর্শের প্রয়োজন পড়ে সেক্ষেত্রে তিহাড় কর্তৃপক্ষ যেন এইমস-এর মেডিক্যাল বোর্ডের পরামর্শ নেয়। এইমস-এর চিকিৎসকদের এই বিষয়ে একটি বোর্ড গঠনেরও নির্দেশ দেয় আদালত।

[আরও পড়ুন: ভারতের বীরগাথা সিয়াচেন, ইঙ্গিতে পাকিস্তানকে সমঝে চলার হুঁশিয়ারি রাজনাথের]

কেজরির আবেদন খারিজ করে আদালতের নির্দেশ, অরবিন্দ কেজরিওয়ালের চিকিৎসার বিষয়টিকে গুরুত্ব দিয়ে এইমসের (AIIMS) মেডিক্যাল বোর্ড ওঁর ডায়েট ও ব্যায়ামের তালিকা দেবে। যখন প্রয়োজন পড়বে মেডিক্যাল বোর্ড জেলে গিয়ে কেজরিওয়ালের চিকিৎসা করবেন। যত দ্রুত সম্ভব ওঁকে পরীক্ষা করে স্বাস্থ্য সংক্রান্ত রিপোর্টও দিতে হবে বোর্ডকে। ইনসুলিনের প্রয়োজন রয়েছে কি না সে বিষয়েও সিদ্ধান্ত নেবেন এইমসের চিকিৎসকরা। এছাড়াও আদালতের নির্দেশ, দিল্লির মুখ্যমন্ত্রী বাড়ির রান্না করা খাবার খেতে পারবেন, তবে সেটা ডায়েট চার্ট মেনে। যদি কোনওভাবে বাড়ির খাবারে ডায়েট চার্ট না মানা হয় সেক্ষেত্রে জেল কর্তৃপক্ষ সঙ্গে সঙ্গে আদালতকে বিষয়টি জানাবে। এবং ১৫ দিন অন্তর দিল্লির মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য সংক্রান্ত রিপোর্ট আদালতে জমা দিতে বলা হয়েছে জেল কর্তৃপক্ষকে।

[আরও পড়ুন: বলো ‘পাকিস্তান জিন্দাবাদ’, মোদির প্রশংসায় গান বেঁধে চরম হেনস্তার শিকার কর্নাটকের যুবক!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ইনসুলিন চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।
  • কেজরির চিকিৎসায় এইমস হাসপাতালে মেডিক্যাল বোর্ড গঠনের নির্দেশ।
  • ১৫ দিন অন্তর দিল্লির মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য সংক্রান্ত রিপোর্ট আদালতে জমা দিতে হবে।
Advertisement