shono
Advertisement

শ্লীলতাহানি মামলায় বিপাকে ব্রিজভূষণ, আদালতে হাজিরার নির্দেশ বিজেপি সাংসদকে

চলতি মাসেই হাজিরা দিতে হবে কুস্তি ফেডারেশনের প্রাক্তন প্রেসিডেন্টকে।
Posted: 03:41 PM Jul 07, 2023Updated: 04:14 PM Jul 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সর্বভারতীয় কুস্তি ফেডারেশনের প্রাক্তন প্রেসিডেন্ট ব্রিজভূষণ শরণ সিংকে (Brij Bhushan Sharan Singh) সমন পাঠাল দিল্লির আদালত। আগামী ১৮ জুলাই তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। তবে সমন পেয়েও নিজেকে নির্দোষ বলেই দাবি করেছেন বিজেপি সাংসদ (BJP)। সাফ জানিয়ে দিয়েছেন, আদালতে হাজিরা দিতে তাঁর কোনও অসুবিধা নেই। নির্দিষ্ট সময়েই আদালতে পৌঁছবেন তিনি। ৬ কুস্তিগিরকে শ্লীলতাহানির অভিযোগে দিল্লি পুলিশ (Delhi Police) ব্রিজভূষণের বিরুদ্ধে যে চার্জশিট পেশ করেছিল, তার ভিত্তিতেই সমন জারি করা হয়েছে। 

Advertisement

গত মাসেই ব্রিজভূষণের বিরুদ্ধে চার্জশিট জমা করেছিল দিল্লি পুলিশ। সেখানে পকসো আইনের অভিযোগ খারিজ হলেও কুস্তিগিরদের হেনস্তা ও শ্লীলতাহানির অভিযোগ বহাল রাখা হয়। কুস্তি ফেডারেশনের প্রাক্তন প্রেসিডেন্টের বিরুদ্ধে একাধিক ধারার উল্লেখ ছিল চার্জশিটে। শুধু ব্রিজভূষণ নয়, কুস্তি ফেডারেশনের আরেক আধিকারিক বিনোদ তোমরের নামও উল্লেখ করা হয় দিল্লি পুলিশের চার্জশিটে। 

[আরও পড়ুন: তৃণমূল প্রার্থীর হয়ে বোমা বাঁধার সময় বিস্ফোরণ! মুর্শিদাবাদে মৃত আরও ২]

তবে সমন পেয়েও নিজের দাবি থেকে একচুল নড়েননি ব্রিজভূষণ। সাফ জানিয়েছেন, “আমি নির্দোষ। আদালতের সামনে হাজিরা দিতেও কোনও অসুবিধা নেই। যথা সময়ে আদালতে পৌঁছে যাব।” প্রসঙ্গত, কুস্তিগিরদের শত অভিযোগ পেয়েও ব্রিজভূষণের দাবি ছিল, তিনি কোনও অপরাধ করেননি।

অন্যদিকে জানা গিয়েছে, ব্রিজভূষণের বিরুদ্ধে দিল্লি পুলিশ অকাট্য প্রমাণ পেয়েছে। অভিযোগকারী ছ’জন কুস্তিগিরের মধ্যে ৪ জন যৌন হেনস্তার প্রমাণ হিসাবে ছবি এবং ৩ জন ভিডিও জমা দিয়েছেন পুলিশের কাছে। এই ছবিগুলো পদক বিতরণী অনুষ্ঠান ও খেলার সময় তোলা। দিল্লি পুলিশ সেই প্রমাণগুলিও আদালতে জমা দিয়েছে। এছাড়া অন্য সাক্ষীদের (Sakshi Malik) কাছ থেকে কিছু ছবি জোগাড় করা হয়েছে। সমস্ত প্রমাণ খতিয়ে দেখেই তলব করা হয়েছে বিজেপি সাংসদকে। 

[আরও পড়ুন: ‘দলে এত চোর-ধান্দাবাজ জানা ছিল না, এরাই নেতাদের প্রিয়’, ভোটের আগেরদিন ফের বিস্ফোরক মনোরঞ্জন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement