shono
Advertisement

সহযাত্রীদের অস্বস্তি বাড়াবেন না, অর্ধনগ্ন তরুণীর ভিডিও ভাইরাল হতেই পোশাক নিয়ে বিবৃতি মেট্রোর

এই ঘটনায় ক্ষোভ উগরে দিয়েছিলেন বহু মেট্রো যাত্রী।
Posted: 02:05 PM Apr 04, 2023Updated: 02:29 PM Apr 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি মেট্রোয় স্বল্পবসনা তরুণীর ভিডিও ঘিরে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে দেশজুড়ে। এই ঘটনায় ক্ষোভ উগরে দিয়েছিলেন বহু মেট্রো যাত্রী। অবশেষে এ নিয়ে এবার মুখ খুলল দিল্লি মেট্রো কর্তৃপক্ষ।

Advertisement

মেট্রো (Delhi Metro) কর্তৃপক্ষের তরফে সোমবার একটি বিবৃতি প্রকাশ করে যাত্রীদের উদ্দেশে বলা হয়, মেট্রো যাত্রায় যেন সামাজিক শিষ্ঠাচার বজায় রাখা হয়। এমন কোনও পোশাক যেন কোনও যাত্রী না পরেন, যাতে বাকিদের অস্বস্তি হয় কিংবা বিষয়টি স্পর্শকাতর হয়ে পড়ে।

[আরও পড়ুন: স্ট্যালিনের ডাকা বৈঠকে একজোট বিরোধীরা, প্রশংসিত মমতার কন্যাশ্রী, রূপশ্রী ও বিবেকানন্দ স্কলারশিপ]

আসলে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় একটি ভিডিও। যেখানে দেখা যায়, শরীরে অতি সামান্য পোশাক এক তরুণীর। শর্ট স্কার্ট ও টিউব টপ না বলে বিকিনি বলাই ভাল। কোনওক্রমে গোপনাঙ্গ ঢাকা। সেই পোশাকেই কাঁধে ব্যাগ নিয়ে দিব্যি দিল্লির মেট্রোয় যাতায়াত করছেন তিনি। তাঁর কাণ্ড দেখে রীতিমতো তাজ্জব অন্য যাত্রীরা। এহেন পোশাক দেখতে খুব একটা অভ্যস্ত নন সাধারণ মানুষ। দিল্লির তরুণীরা পোশাক নিয়ে নানা পরীক্ষা-নিরীক্ষা করলেও এভাবে প্রায় নগ্ন হয়ে কাউকে সচরাচর ঘুরতে দেখা যায় না। সেই কারণেই তাঁর পোশাক নিয়ে শুরু হয়ে যায় চর্চা। অনেক বলেন, দিল্লি নতুন উরফি জাভেদ পেয়েছে। আবার অনেকে ক্ষোভ উগরে দিয়ে বলেন, পুরুষ অর্ধনগ্ন হয়ে ট্রেনে ঘুরলে তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করা হবে, মহিলার ক্ষেত্রে কেন নয়।

আরবান ট্রান্সপোর্টারের তরফে বলা হয়, যাত্রীরা এমন কোনও পোশাক পরা উচিত নয় কিংবা এমন কোনও কাজ করা উচিত নয়, যা অন্য যাত্রীদের বিব্রত করে। ভারতীয় দণ্ডবিধির ৫৯ নম্বর ধারায় এটি অপরাধ। তাই যে কোনও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে যাত্রীদেরই আরও সচেতন ও দায়িত্বশীল হওয়ার বার্তা দিল দিল্লি মেট্রো। যদিও ওই তরুণীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে কি না, সে বিষয়ে কিছু জানানো হয়নি।

[আরও পড়ুন: ‘নেতৃত্ব ছেড়ে দেব’, ম্যাচ জিতেও খেলোয়াড়দের কাঠগড়ায় তুললেন ক্ষুব্ধ ধোনি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement