নূপুর শর্মাকে ‘হুমকি’, দিল্লি পুলিশের হাতে গ্রেপ্তার ভীম সেনা প্রধান

03:10 PM Jun 17, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাঁর মন্তব্যে দেশ উত্তাল, সেই নূপুর শর্মার (Nupur Sharma) বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি প্রশাসন। কিন্তু তাঁকে হুমকি দেওয়ার কারণে গ্রেপ্তার করা হল ভীম সেনার (Bhim Army) অধ্যক্ষ নবাব সৎপাল তনওয়ারকে। দিল্লি পুলিশের বিশেষ সেলের হাতে গ্রেপ্তার হয়েছেন তিনি। হজরত মহম্মদকে (Prophet Mohammad Row) নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন বহিষ্কৃত বিজেপি নেত্রী নূপুর। তার ফলে দেশজুড়ে অশান্তি তৈরি হয়েছে। প্রভাব পড়েছে বিদেশেও। আন্তর্জাতিক ক্ষেত্রে জবাবদিহি করতে হয়েছে ভারতকে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

বৃহস্পতিবার নিজের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় তনওয়ারকে। দিল্লি পুলিশের স্পেশাল সাইবার সেলের কাছে অভিযোগ জানিয়েছিলেন বিজেপির যুব নেতা সর্বপ্রিয় ত্যাগী। তার ভিত্তিতেই এই গ্রেপ্তারি। কিছুদিন আগেই হিংসাত্মক কার্যকলাপের কারণে গুরগাঁও পুলিশের হাতে আটক হয়েছিলেন তনওয়ার। ফেসবুকে একটি ভিডিওর মাধ্যমে নূপুর শর্মার জন্য এক কোটি টাকার পুরস্কার ঘোষণা করেছিলেন তিনি। এছাড়াও নূপুরের বিরুদ্ধে হুমকি দিয়েছেন তিনি। এই অভিযোগেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে দিল্লি পুলিশ।

[আরও পড়ুন: প্যারোলে মুক্তি রাম রহিমের, এক মাস জেলের বাইরে ধর্ষণের দায়ে দোষী স্বঘোষিত ধর্মগুরু]

সাইবার সেলের এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, “এই ভিডিওটিকে যথেষ্ট গুরুত্ব দিয়েছি আমরা। প্রাণনাশের হুমকি দিয়েছে এই ব্যক্তি। ঘৃণা ছড়ানোরও চেষ্টা করেছে। গুরগাঁও থেকে আমরা তনওয়ারকে গ্রেপ্তার করেছি।” নানা ধারায় মামলা রুজু করা হয়েছে তাঁর বিরুদ্ধে। মহিলাদের হেনস্তা, উসকানিমূলক মন্তব্য করা- এই অভিযোগ আনা হয়েছে তনওয়ারের বিরুদ্ধে। পুলিশের তরফে বলা হয়েছে, এর আগেও এই ধরনের  কাজ করেছে অভিযুক্ত।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

গতকালই পয়গম্বর বিতর্কে সরব হয়েছে আমেরিকা (USA)। আগেই মধ্যপ্রাচ্যের দেশগুলি ভারতের নিন্দায় সরব হয়েছিল। কিন্তু নূপুরের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়নি কেউই। তাঁর বিরুদ্ধে নারকেলডাঙা থানায় ভারতীয় দণ্ডবিধি ১৫৩(এ), ২৯৫(এ),২৯৮ এবং ৩৪ ধারায় অভিযোগ রুজু হয়েছে। পাঠানো হয়েছে সমনও। তবে বহিষ্কৃত বিজেপি নেত্রী আদৌ হাজিরা দেবেন কি না তা এখনও স্পষ্ট নয়। আপাতত সাইবার সেলের আধিকারিকরা জেরা করছেন তনওয়ারকে। 

[আরও পড়ুন: ‘দেশের জন্য বহু আত্মত্যাগ করেছে আরএসএস’, দাবি মোহন ভাগবতের

Advertisement
Next