shono
Advertisement

দিল্লিতে ইজরায়েল দূতাবাসের কাছে বিস্ফোরণ, মিলল গাজায় হামলার ‘বদলা’র চিঠি!

সিসিটিভি থেকে দুই সন্দেহভাজনকে শনাক্ত করেছে পুলিশ।
Posted: 09:15 AM Dec 27, 2023Updated: 11:57 AM Dec 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার বিকেলে দিল্লিতে অবস্থিত ইজরায়েলের (Israel) দূতাবাসের কাছেই হওয়া বিস্ফোরণ ঘিরে রহস্য বাড়ছে। যে ফাঁকা জমিতে বিস্ফোরণ ঘটানো হয়েছিল, সেখানে একটি হুমকি চিঠি খুঁজে পেয়েছে পুলিশ। ইজরায়েলের রাষ্ট্রদূতকে উদ্দেশ করে লেখা সেই চিঠিটি একটি পতাকায় মোড়া ছিল। পুলিশ চিঠি ও পতাকাটি বাজেয়াপ্ত করেছে। পুরো এলাকা ঘিরে রাখা হয়েছে।

Advertisement

কী লেখা ছিল চিঠিতে? এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন সূত্রে জানা গিয়েছে, ইংরেজিতে লেখা চিঠিটিতে গাজায় (Gaza) ইজরায়েলের হামলা এবং তার ‘প্রতিশোধ’ নেওয়ার হুমকি দিতে দেখা গিয়েছে। এদিকে সূত্রানুসারে জানা যাচ্ছে, ওই এলাকায় লাগানো সিসিটিভি থেকে দুই সন্দেহভাজনকে শনাক্ত করেছেন তদন্তকারীরা। পাশাপাশি আশপাশের এলাকায় লাগানো আরও ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে। কারা এই বিস্ফোরণের পিছনে রয়েছে, তাদের উদ্দেশ্য কী ছিল তা জানতে তদন্ত শুরু হয়েছে।

[আরও পড়ুন: লোকালয়ে ঢুকে পাঁচিলে বসে রোদ পোহাচ্ছে বাঘ! আতঙ্কে কাঁটা স্থানীয়রা, ভিডিও ভাইরাল]

প্রসঙ্গত, মঙ্গলবার বিকেলে পুলিশের কাছে ফোন আসে দূতাবাসের কাছেই বিস্ফোরণ ঘটেছে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। ইজরায়েল দূতাবাসের (Embassy) এক মুখপাত্র জানিয়েছেন, একটি জোরালো বিস্ফোরণের শব্দ তাঁরা পেয়েছেন দূতাবাস থেকে। সেই সঙ্গে তিনি আশ্বস্ত করেন, দূতাবাসের কেউ হতাহত হননি।

গত ৭ অক্টোবর ইজরায়েলের বুকে হামলা চালায় প্যালেস্তিনীয় সশস্ত্র সংগঠন হামাস। প্রাণ হারান অন্তত দেড় হাজার মানুষ। এর পর অপারেশন ‘আয়রন সোর্ড’ শুরু করে ইজরায়েলি ডিফেন্স ফোর্সেস বা ইজরায়েলের সেনা। গত কয়েক মাসে বোমার আঘাতে কার্যত মৃত্যুপুরীতে পরিণত হয়ে গিয়েছে গাজা। এপর্যন্ত নিহত কমপক্ষে ২০ হাজার প্যালেস্তিনীয়। নিহত শতাধিক ইজরায়েলি সেনাও। বেনজির মানবিক বিপর্যয়ের মুখে পড়েছে গাজা ভূখণ্ড।

[আরও পড়ুন: বোমা বিস্ফোরণে উড়িয়ে দেওয়া হবে ১১টি এলাকা, হুমকি ই-মেল পেল রিজার্ভ ব্যাঙ্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement