shono
Advertisement

কেন আদালতে পেশ করা হল না অনুব্রতকে? দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টের প্রশ্নের মুখে ED

সাতদিনের মধ্যে হলফনামা দেওয়ার নির্দেশ দিল আদালত।
Posted: 12:17 PM Mar 01, 2023Updated: 12:29 PM Mar 01, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: গরু পাচার মামলায় কেন এখনও আদালতে পেশ করা হল না অনুব্রত মণ্ডলকে? এবার দিল্লি রাউস অ্যাভিনিউ কোর্টের এই প্রশ্নের মুখেই পড়তে হল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে (ED)। সাতদিনের মধ্যে হলফনামা দেওয়ার নির্দেশ দিল আদালত।

Advertisement

গরু পাচার মামলায় তদন্তের স্বার্থে তৃণমূলের দোর্দণ্ডপ্রতাপ নেতা অনুব্রতকে (Anubrata Mandal) দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে চেয়েছিল ইডি। সেই মর্মে মামলাও দায়ের হয়। কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের দাবি, তাঁকে দিল্লি নিয়ে গিয়ে দেহরক্ষী সায়গল হোসেনের মুখোমুখি বসিয়ে জেরা করলে অনেক অজানা তথ্যই বেরিয়ে আসবে। এই মুহূর্তে গরু পাচার মামলায় ইডির (ED) হাতে গ্রেপ্তার হয়ে সায়গল হোসেন তিহার জেলে বন্দি। দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট অনুব্রতকে দিল্লি আনার অনুমতি দিয়েছিল। যার পালটা আবেদন করে দিল্লি হাই কোর্টের (Delhi High Court) দ্বারস্থ হয়েছিলেন অনুব্রত।

[আরও পড়ুন: হামলার আশঙ্কা, মুকেশ আম্বানিকে জেড প্লাস নিরাপত্তা দেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের]

অনুব্রতর আইনজীবী জানান, গত ১৯ ডিসেম্বরের রাউস অ্যাভিনিউ কোর্টের প্রোডাকশন ওয়ারেন্টকে চ্যালেঞ্জ করা হয়েছিল হাই কোর্টে। বুধবার তারই পালটা দিয়ে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টের পর্যবেক্ষণ, হাই কোর্ট তো এ নিয়ে কোনও স্থগিতাদেশ দেয়নি। তাহলে কেন পেশ করা হচ্ছে না অনুব্রতকে? আগামী সাতদিনের মধ্যে এর কারণ হলফনামা আকারে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ২৯ মার্চ মামলার পরবর্তী শুনানি।

এদিকে, দিল্লি হাই কোর্টে অনুব্রত মণ্ডলের ‘প্রোডাকশন ওয়ারেন্ট’ চ্যালেঞ্জ মামলার শুনানি আগামী ১৭ মার্চ হতে পারে। সব মিলিয়ে আরও একবার অনুব্রতর দিল্লি যাওয়ার সম্ভাবনা জোরালো হচ্ছে।

[আরও পড়ুন: ফের সুখবর কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য, দোলের আগেই আরও বাড়তে পারে DA, DR, বেতন!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement