shono
Advertisement
New Delhi

'নোংরা নয়াদিল্লিতে স্বাগত', রাজধানীর আবর্জনার ভিডিও পোস্ট ডেনমার্কের রাষ্ট্রদূতের

অভিযোগ পেয়েই নড়েচড়ে বসল দিল্লি প্রশাসন।
Published By: Anwesha AdhikaryPosted: 09:27 PM May 08, 2024Updated: 09:27 PM May 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহান, সবুজ, নোংরা। এই তিন শব্দে দিল্লিকে (Delhi) বিঁধলেন ডেনমার্কের রাষ্ট্রদূত। রাজধানীতে অবস্থিত ডেনমার্কের দূতাবাসের পাশে পড়ে থাকা আবর্জনার স্তূপের ভিডিও এক্স হ্যান্ডেলে পোস্ট করেন তিনি। দিল্লির প্রশাসনের কাছে তাঁর আর্জি, এই আবর্জনার স্তূপ হঠাতে কোনও ব্যবস্থা নেওয়া হোক।

Advertisement

বেশ কয়েকদিন ধরে ডেনমার্কের (Denmark) রাষ্ট্রদূত হিসাবে নিযুক্ত রয়েছেন ফ্রেডি সোয়ানে। বুধবার নিজের এক্স হ্যান্ডেলে নিজের ভিডিও শেয়ার করেন ফ্রেডি। ডেনমার্কের দূতাবাসের পাশের রাস্তায় পড়ে থাকা আবর্জনার ভিডিও তুলেছেন তিনি। পথে পড়ে থাকা আবর্জনা দেখিয়ে তাঁর কটাক্ষ, "সবুজ, সুন্দর, আবর্জনায় ভরা শহর নয়াদিল্লিতে আপনাদের স্বাগত।" গোটা এলাকা ঘুরিয়ে ভিডিও তুলেছেন তিনি।

[আরও পড়ুন: সংসদে রবীন্দ্রনাথকে শ্রদ্ধা জানাতে গেলেন না বিজেপির কেউ! ‘বাংলা বিরোধী’ তত্ত্বে সরব তৃণমূল

ভিডিওতে ফ্রেডি আরও বলেছেন, "এটা ডেনমার্কের দূতাবাস। রাস্তার উলটো দিকে গ্রিসের দূতাবাস রয়েছে। এই রাস্তাটা তো ভালোমত পরিষ্কার রাখা উচিত। কিন্তু পুরো জায়গাটা আবর্জনায় ভর্তি। লোকজন এসে আবর্জনা ফেলে, যা খুশি তাই করে। এখন আর মিষ্টি মিষ্টি কথায় কাজ হবে না। এবার ঠিকঠাক ভাবে কাজে নামা প্রয়োজন।"

এই ভিডিওটি শেয়ার করে দিল্লির মুখ্যমন্ত্রীর দপ্তরকে ট্যাগ করেন ফ্রেডি। তবে এই ভর্ৎসনার পরেই নড়েচড়ে বসেছে দিল্লি প্রশাসন। ডেনমার্কের দূতাবাস লাগোয়া এলাকা তড়িঘড়ি পরিষ্কার করা হয়েছে। সেই সঙ্গে একটি বিবৃতি জারি করে দিল্লির মিউনিসিপাল কাউন্সিল জানিয়েছে, পরিষেবার উন্নতির জন্য সকলের পরামর্শকে স্বাগত জানানো হবে। তবে দিল্লি প্রশাসনের এই পদক্ষেপে বেশ খুশি হয়েছেন ডেনমার্কের রাষ্ট্রদূত।

[আরও পড়ুন: দিনের পর দিন যৌন নির্যাতন! প্রেমিকের সঙ্গে হাত মিলিয়ে বাড়িওয়ালাকে ‘খুন’ নাবালিকার

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বুধবার নিজের এক্স হ্যান্ডেলে নিজের ভিডিও শেয়ার করেন ফ্রেডি।
  • ভিডিওটি শেয়ার করে দিল্লির মুখ্যমন্ত্রীর দপ্তরকে ট্যাগ করেন ফ্রেডি।
  • ডেনমার্কের দূতাবাস লাগোয়া এলাকা তড়িঘড়ি পরিষ্কার করা হয়েছে।
Advertisement