shono
Advertisement
Tirupati

এবার তিরুপতির প্রসাদে মিলল পোকা! দাবি ঘিরে তীব্র বিতর্ক

প্রসাদী লাড্ডুর পর এবার প্রসাদ!
Published By: Biswadip DeyPosted: 01:50 PM Oct 06, 2024Updated: 01:50 PM Oct 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিরুপতির প্রসাদী লাড্ডু নিয়ে বিতর্কের মধ্যেই এবার অভিযোগ প্রসাদ নিয়ে। পুণ্যার্থীদের অভিযোগ, মন্দিরে পরিবেশিত প্রসাদে রয়েছে পোকা। যদিও মন্দির কর্তৃপক্ষ এই অভিযোগ অস্বীকার করেছে।

Advertisement

ঘটনার সূত্রপাত গত বুধবার। নামপ্রকাশে অনিচ্ছুক এক পুণ্যার্থী সংবাদমাধ্যমের কাছে প্রসাদে পোকা পাওয়া নিয়ে অভিযোগ করেন। তিনি বলেন, ''এটা একেবারেই মেনে নেওয়া যায় না। তিরুমালা তিরুপতি দেবস্থানম (টিটিডি)-এর অবহেলাই এর জন্য দায়ী। যাঁরা এর জন্য দায়ী তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হোক।''

আর এক পুণ্যার্থী তাঁর অভিজ্ঞতার কথা বলতে গিয়ে জানান, ''আমি ওয়ারাঙ্গল থেকে এসেছি দর্শন করতে। মুস্তক মুন্ডন করার পর আমি দুপুরের খাবার খেতে বসি। সেই সময়ই আবিষ্কার করি দইভাতের মধ্যে রয়েছে একটি পোকা। আমি সঙ্গে সঙ্গে এক কর্মীকে সেটা দেখাই। কিন্তু তাঁর অভিব্যক্তি ছিল চমকে দেওয়ার মতো। তিনি কেবল বললেন, 'এমনটা কখনও কখনও হয়ে থাকে।' সরকার বদলালেও সমস্যা থেকেই গেল।''

যদিও মন্দির কর্তৃপক্ষ সব অভিযোগ অস্বীকার করেছে। অভিযোগ উড়িয়ে তাদের দাবি এটা একেবারেই মিথ্যে অভিযোগ। বরং তাদের পালটা প্রশ্ন, প্রত্যেক দিন যেখানে হাজার হাজার পুণ্যার্থী মন্দিরে প্রসাদ গ্রহণ করেন। কিন্তু তাঁদের মধ্যে কেউই এমন অভিযোগ করেন না। এটাকে পালটা 'চক্রান্ত' বলেই দাবি তাদের।

এর আগে তিরুপতি মন্দিরের লাড্ডুতে পশুর চর্বি এবং মাছের তেল ব্যবহারের অভিযোগ উঠেছিল। অভিযোগ প্রকাশ্যে আসতেই ক্ষোভে ফুঁসে ওঠেন সনাতনীরা। ধর্মীয় বিশ্বাসে আঘাত হানার অভিযোগ তুলে সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করা হয়। যদিও সুপ্রিম কোর্টে ধাক্কা খেয়েছে অন্ধ্রপ্রদেশ সরকার। মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডুর উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলে শীর্ষ আদালত সাফ জানিয়ে দেয়, ধর্মকে রাজনীতি থেকে দূরে রাখা উচিত। এর মধ্যেই অভিযোগ উঠল মন্দিরে পরিবেশিত প্রসাদ নিয়েও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তিরুপতির প্রসাদী লাড্ডু নিয়ে বিতর্কের মধ্যেই এবার অভিযোগ প্রসাদ নিয়ে।
  • পুণ্যার্থীদের অভিযোগ, মন্দিরে পরিবেশিত প্রসাদে রয়েছে পোকা।
  • যদিও মন্দির কর্তৃপক্ষ এই অভিযোগ অস্বীকার করেছে।
Advertisement