shono
Advertisement
Elon Musk

'গণতন্ত্রকে বাঁচাতেই ট্রাম্পকে জেতাতে হবে', প্রচারসভায় রিপাবলিকান নেতার পাশে এলন মাস্ক

'জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন', বলছেন এক্স কর্তা।
Published By: Biswadip DeyPosted: 02:34 PM Oct 06, 2024Updated: 02:34 PM Oct 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত জুলাইয়ে যে সভায় তাঁর কান ছুঁয়ে বেরিয়ে গিয়েছিল বুলেট, সেখানেই ফের সভা করলেন ডোনাল্ড ট্রাম্প। পেনসিলভ্যানিয়ার বাটলারের সেই সভায় তাঁর আমন্ত্রণে সাড়া দিয়ে মঞ্চে দেখা গেল ধনকুবের এলন মাস্ককে। সেখানে বাইডেনকে বিঁধে বর্ষীয়ান রিপাবলিকান নেতারই জয়ধ্বনি দিলেন তিনি। দাবি করলেন, আমেরিকার গণতন্ত্রকে রক্ষা করতেই ট্রাম্পকে জেতানো জরুরি।

Advertisement

মাস্ককে বলতে শোনা গিয়েছে, ''আমি মনে করি এই নির্বাচন আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন। এটা কোনও সাধারণ নির্বাচন নয়। সংবিধানকে রক্ষা করতেই প্রেসিডেন্ট ট্রাম্পকে জিততে হবে। আমেরিকার গণতন্ত্রকে রক্ষা করতে ওঁকে জিততেই হবে। একেবারেই 'জিততেই হবে' পরিস্থিতি। জিততেই হবে।'' পাশাপাশি বাইডেনকে খোঁচা মেরে তিনি বলেন, ''আমাদের এমন এক প্রেসিডেন্ট রয়েছেন যিনি বিমানের সিঁড়ি দিয়েও উঠতে পারেন না। অন্যদিকে এমন একজন রয়েছেন যিনি গুলি খেয়েও হাত মুষ্ঠিবদ্ধ করে দেখাতে পারেন।'' পরে তিনি সকলকে সতর্ক করে বলেন, এবার ট্রাম্প না জিতলে এটা হবে আমেরিকার শেষ নির্বাচন। সাত মিনিটের ভাষণ শেষে তিনি স্লোগান দেন, ''ফাইট ফাইট ফাইট! ভোট ভোট ভোট!''

এদিকে ট্রাম্প তাঁর হাজার হাজার সমর্থকদের উদ্দেশে বলেন, ''ঠিক ১২ সপ্তাহ আগে এমনই এক সন্ধ্যায় এই মাঠেই এক ঠান্ডা মাথার খুনি আমাকে স্তব্ধ করে দিতে চেয়েছিল।'' প্রসঙ্গত, গত ১৩ জুলাই বেথেল পার্কের ফেয়ার গ্রাউন্ডের সভায় ট্রাম্পের উপর প্রাণঘাতী হামলা হয়। অভিযুক্ত টমাস ক্রুকের ছোড়া গুলি কান ছুঁয়ে বেরিয়ে যায়। ট্রাম্পকে লক্ষ্য করে দু’ টি গুলি পর পর ছুটে আসার পরই তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা সিক্রেট সার্ভিসের এক স্নাইপারের ছোড়া গুলিতে নিহত হন হামলাকারী। সেই সময় ট্রাম্পকে দেখা যায় মুষ্ঠিবদ্ধ হাত তুলে 'ফাইট, ফাইট' বলে গর্জন করতে। এদিকে এক্স কর্তা মাস্কের সঙ্গে তাঁর সুসম্পর্কের কথা সর্বজনবিদিত। ট্রাম্পের উপরে হওয়া হামলার পরে তিনি এক্স হ্যান্ডেলে ট্রাম্পের একটি বিশেষ সাক্ষাৎকার নেন। সেই সাক্ষাৎকার সরাসরি সম্প্রচারও করা হয়। এবার ট্রাম্পের নির্বাচনী মঞ্চেই সরাসরি দেখতে পাওয়া গেল মাস্ককে। দেখা গেল প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের হয়ে গলা ফাটাতে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পেনসিলভ্যানিয়ার বাটলারের সেই সভায় তাঁর আমন্ত্রণে সাড়া দিয়ে মঞ্চে দেখা গেল ধনকুবের এলন মাস্ককে।
  • সেখানে বাইডেনকে বিঁধে বর্ষীয়ান রিপাবলিকান নেতারই জয়ধ্বনি দিলেন তিনি।
  • দাবি করলেন, আমেরিকার গণতন্ত্রকে রক্ষা করতেই ট্রাম্পকে জেতানো জরুরি।
Advertisement