সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিমানের টিকিট থাকা সত্বেও বিমানে চেপে গন্তব্যে পৌঁছতে পারলেন না ৫৫ জন যাত্রী। বিমানবন্দরের ভিতরে অপেক্ষা করার পর জানতে পারেন, তাঁদের ছাড়াই উড়ে গিয়েছে বিমান। গো ফার্স্ট (Go First) বিমানসংস্থার বিরুদ্ধে এই অভিযোগ পেয়েই নড়ে চড়ে বসেছে ডিজিসিএ (DGCA)। সংশ্লিষ্ট বিমান সংস্থার বিরুদ্ধে রিপোর্ট তলব করা হয়েছে। টুইটারেও এই ঘটনা নিয়ে সরব হয়েছেন নেটিজেনরা। তবে উড়ানসংস্থার দাবি, যাত্রীদের জন্য বিকল্প ব্যবস্থা করা হয়েছিল।
জানা গিয়েছে, সোমবার বেঙ্গালুরু থেকে ৫৫ জন যাত্রীকে ছাড়াই টেক অফ করে গো ফার্স্টের বিমান। দিল্লিগামী ওই বিমান ধরতে সঠিক সময়ে পৌঁছে গেলেও দীর্ঘক্ষণ যাত্রীদের বিমানবন্দরেই অপেক্ষা করতে হয়। বিমান পর্যন্ত পৌঁছনোর বাসেই প্রায় এক ঘণ্টা ধরে আটকে ছিলেন ৫৫ জন যাত্রী। ভোর পাঁচটা থেকে বিমানবন্দরে অপেক্ষা করছিলেন তাঁরা। অবশেষে সকাল সাড়ে ছ’টায় জানতে পারেন, দিল্লি পাড়ি দিয়েছে তাঁদের বিমান।
[আরও পড়ুন: ‘নাগরিকের জাতি পরিচয় জিজ্ঞাসা করা আইনত অপরাধ’, জনগণনা নিয়ে তোপ রূপান্তরকামী নেত্রীর]
এই ঘটনার পরেই ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। সোশ্যাল মিডিয়ায় নিজেদের ভোগান্তির কথা তুলে ধরেন তাঁরা। সতীশ কুমার নামে এক ব্যক্তি টুইট করেন, “৫০ জনেরও বেশি যাত্রীকে বিমানবন্দরের মধ্যে বাসে অপেক্ষা করিয়ে রাখা হল। তারপর জানতে পারলাম আমাদের ছাড়াই পাড়ি দিয়েছে বিমান।” ডিজিসিএ ও অসামরিক বিমান পরিবহনমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে ট্যাগও করেন তিনি। অন্যান্য নেটিজেনদের টুইট থেকেও বোঝা যায়, এক ঘণ্টা ধরে বিমানবন্দরে আটকে রাখা হয়েছিল তাঁদের।
তবে জানা গিয়েছে, মোট ৫৫ জন যাত্রীকে ভুলবশত আটকে রাখা হয়েছিল। তার মধ্যে ৫৩ জনকে আলাদা বিমানের ব্যবস্থা করে দিল্লি পৌঁছনোর ব্যবস্থা করে দেয় গো ফার্স্ট। বাকি দুই যাত্রীর অনুরোধে তাঁদের টিকিটের মূল্য ফিরিয়ে দেওয়া হয়। টুইটারেও যাত্রীদের কাছে ক্ষমা প্রার্থনা করেছে বিমানসংস্থা। গোটা ঘটনার পরেই উড়ান সংস্থার কাছে জবাব তলব করেছে ডিজিসিএ।