shono
Advertisement

মোদির নিরাপত্তায় গলদ! প্রধানমন্ত্রীর বাসভবনের উপর চক্কর কাটল ড্রোন

ঘটনার তদন্ত শুরু করেছে দিল্লি পুলিশ।
Posted: 09:26 AM Jul 03, 2023Updated: 10:00 AM Jul 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালে আচমকাই ড্রোন উড়তে দেখা গেল প্রধানমন্ত্রীর বাসভবনের উপর। জানা গিয়েছে, ভোর পাঁচটা নাগাদ একটি ড্রোন উড়তে দেখা যায়। কে বা কেন এই ড্রোন ব্যবহার করা হয়েছে তা নিয়ে কিছুই জানতে পারেননি নিরাপত্তারক্ষীরা। ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু করেছে দিল্লি পুলিশ। প্রসঙ্গত, প্রধানমন্ত্রী বাসভবনটি নো ফ্লাইং জনের অন্তর্ভুক্ত। এই অঞ্চলে কোনও বিমান বা ড্রোন ওড়ানো যায় না।

Advertisement

[আরও পড়ুন: কৃষি মন্ত্রকে চাকরি দেওয়ার নামে ১০ লক্ষ টাকার জালিয়াতি, গ্রেপ্তার মন্ত্রকেরই ‘ভুয়ো’ কর্তা!]

কীভাবে ড্রোনের অস্তিত্ব জানা গেল? দিল্লি পুলিশ সূত্রে খবর, সোমবার ভোর পাঁচটা নাগাদ তাদের খবর দেয় স্পেশ্যাল প্রোটেকশন গ্রুপ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তার দায়িত্বে থাকে এই বিশেষ বাহিনী। ভোরের আকাশে তারাই প্রথমবার ড্রোনটি দেখতে পেয়ে পুলিশে খবর দেয়।

ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে দিল্লি পুলিশ। যদিও এখনও পর্যন্ত কোনও ড্রোনের সন্ধান মেলেনি। তবে প্রশ্ন উঠছে, নো ফ্লাইং জোন থাকা সত্ত্বেও কী করে প্রধানমন্ত্রীর বাসভবনের আকাশে ঢুকে পড়ল এই ড্রোনটি? কারা কোন উদ্দেশ্যে এই ড্রোন ব্যবহার করেছে, তা নিয়েও এখনও ধোঁয়াশা কাটেনি। 

তদন্তে নেমে দীর্ঘ সময় কেটে গেলেও ড্রোনের হদিশ মেলেনি। দিল্লি পুলিশের তরফে এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গেও যোগাযোগ করা হয়। কিন্তু সেখানেও নির্দিষ্ট ভাবে জানা যায়নি, কোন সময়ে প্রধানমন্ত্রীর বাসভবনে ড্রোনটি ঢুকেছিল। রহস্যময় ড্রোন আবার আচমকা কোথায় বেপাত্তা হয়ে গেল তা নিয়েও কিছুই জানা যায়নি। সবমিলিয়ে, সময়ের সঙ্গে সঙ্গে আরও প্রশ্নের মুখে পড়ছে দেশের প্রধানমন্ত্রীর নিরাপত্তা। 

[আরও পড়ুন: প্রয়াত ‘গোলমাল’ খ্যাত অভিনেতা হরিশ মাগোন]

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement