shono
Advertisement

‘চোরেদের বাজারে’ বিদেশি পর্যটককে হেনস্তা, বেঙ্গালুরু কাণ্ডে লজ্জায় দেশ

ডাচ ইউটিউবার হেনস্তায় নিন্দার ঝড়।
Posted: 02:29 PM Jun 12, 2023Updated: 02:29 PM Jun 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেঙ্গালুরুতে বিদেশি পর্যটককে হেনস্তা। দেশের তথ্যপ্রযুক্তি প্রাণকেন্দ্রে ঘটা এহেন ঘটনায় উঠছে নিন্দার ঝড়। অভিযুক্তের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে বেঙ্গালুরু সিটি পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুর চিকপেট বাজারের কাছে। সেখানে পেড্রো মোতা নামের এক ডাচ ইউটিউবারকে হেনস্তা করে এক দোকানদার। অভিযুক্তের নাম নবাব হায়াত শরিফ। তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। জানা গিয়েছে, রবিবার শহরের চিকপেট মার্কেট এলাকায় নিজের ইউটিউব চ্যানেল ‘ম্যাডলি রোভারে’র জন্য লাইভ ভিডিও তুলছিলেন পেড্রো। তখনই মারমুখী হয়ে ওঠে দোকানদার নবাব। পেড্রোর হাত খামচে ধরে সে। জানতে চায়, ভিডিও করা হচ্ছে কেন। উত্তরে নমস্কার জানিয়ে বিষটা বললেও লাগাতার তাঁকে হেনস্তা করতে থাকে অভিযুক্ত। কোনওক্রমে হামলাকারীর হাত ছাড়িয়ে পালাতে সক্ষম হন ওই ইউটিউবার।

ভারতে ঘুরতে এসে তাঁর এই তিক্ত অভিজ্ঞতার বর্ণণা করে হামলার ভিডিওটি নিজের চ্যানেলে আপলোড করেছেন পেড্রো। তাঁর কথায়, “ভারত ভ্রমণে আসা বিদেশি পর্যটকদের জন্য তুলে ধরলাম চোরেদের বাজার। বেঙ্গালুরুর এই বাজারকে সানডে মার্কেট বা চোরবাজার বলেও জানা যায়। তবে যাত্রার শুরু খুব একটা সুখকর হয়নি। আমার উপর হামলা চালায় এক ব্যক্তি। আমার হাত খামচে ধরে সে। কোনওক্রমে পালিয়ে আসি। তারপর বেশকিছুটা সুস্বাদু স্ট্রিটফুড খেয়ে বেশ কয়েকজন অত্যন্ত ভাল ভারতীয়র সঙ্গে আলাপ করলাম। তবে আমাকে একটা নতুন শার্ট কিনতে হল।”

[আরও পড়ুন: ফ্যাশন শো চলাকালীন বিপত্তি, ব়্যাম্পে লোহার পিলার ভেঙে মৃত্যু মডেলের]

এদিকে, পেড্রোর ভিডিও ভাইরাল হওয়ার পর রীতিমতো নিন্দার ঝড় বয়ে যাচ্ছে। স্থানীয় সমাজকর্মী বৃন্দা আডিগে বলেন, “এটা কখনও মেনে নেওয়া যায় না। অভিযুক্তের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিক পুলিশ। বেঙ্গালুরু ওয়েস্ট ডিভিশনের ডিসিপি লক্ষ্মণ ভি নিমবার্গি জানান,অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

[আরও পড়ুন: মণিপুর যেন কাশ্মীর! পণ্ডিতদের মতোই স্বভূমিতে ‘রিফিউজি’ ৫০ হাজার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement