shono
Advertisement
ED

পরিচারকের বাড়ি থেকে উদ্ধার ৩২ কোটি, অবশেষে গ্রেপ্তার ঝাড়খণ্ডের মন্ত্রীর সচিব

Published By: Amit Kumar DasPosted: 09:20 AM May 07, 2024Updated: 09:20 AM May 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাহাড় প্রমাণ নোটের বান্ডিল ঢাঁই করে রাখা রয়েছে ঘরে। টাকা গোনার মেশিনে তা গুনে চলেছেন ইডির (ED) আধিকারিকরা। সংবাদমাধ্যমের সৌজন্যে ভোটের মাঝেই ঝাড়খণ্ডের (Jharkhand) মন্ত্রীর সচিবের পরিচারকের বাড়িতে থাকা গুপ্তধনের ভাণ্ডার দেখে ফেলেছে গোটা দেশ। সেই ঘটনাতেই এবার পদক্ষেপ নিল ইডি। মঙ্গলবার সকালে গ্রেপ্তার করা হল কংগ্রেস নেতা তথা ঝাড়খণ্ডের মন্ত্রী আলমগীর আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লালকে (Sanjib Lal)।

Advertisement

আর্থিক তছরুপ মামলার তদন্তে সোমবার সকাল থেকে রাঁচি শহরের একাধিক জায়গায় তল্লাশি অভিযানে নেমেছিলেন ইডি আধিকারিকরা। তল্লাশির তালিকায় ছিল ঝাড়খণ্ডের গ্রামোন্নয়ন মন্ত্রী আলমগীর আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লালের পরিচারকের একটি ফ্ল্যাট। সেখান থেকেই উদ্ধার হয় ৩২ কোটি টাকা। পাশাপাশি ঝাড়খণ্ডের রাজনীতিকদের সঙ্গে মন্ত্রীর আর্থিক লেনদেনের বিবরণ-সহ একটি পেনড্রাইভও উদ্ধার করা হয়। পরে আরও একাধিক জায়গায় তল্লাশি চালিয়ে উদ্ধার হয় ৩ কোটি টাকা। সব মিলিয়ে মোট উদ্ধার হয়েছে ৩৫.২৩ কোটি টাকা।

[আরও পড়ুন: বিক্ষুব্ধ কাঁটাই বঙ্গ বিজেপির মূল সমস্যা, মানলেন সুকান্ত]

ইডির অনুমান উদ্ধার হওয়া টাকার সঙ্গে ঝাড়খণ্ডের গ্রামোন্নয়ন দপ্তরে আর্থিক দুর্নীতি কাণ্ডের যোগ রয়েছে। এই মামলার তদন্তে নেমেই মঙ্গলবার সকালে গ্রেপ্তার করা হয় ঝাড়খণ্ড মন্ত্রিসভার সদস্য আলমগীর আলমের সচিব সঞ্জীব লালকে।

[আরও পড়ুন: ‘পরিচয় প্রকাশ করুন, নইলে…’, মুখ্যমন্ত্রীর ‘আপত্তিকর’ মিমে হুঁশিয়ারি নোটিস পুলিশের]

উল্লেখ্য, গত বছরই ঝাড়খণ্ডের গ্রামোন্নয়ন দপ্তরে ব্যাপক দুর্নীতির অভিযোগ ওঠে। সেই মামলার তদন্তে নেমে গত ফেব্রুয়ারি মাসে এই দপ্তরের চিফ ইঞ্জিনিয়র বীরেন্দ্র কে রামকে গ্রেপ্তার করেছিল কেন্দ্রীয় এজেন্সি। তাঁর বিরুদ্ধে বিপুল টাকা নয়ছয়ের অভিযোগ ছিল। সেই ঘটনার পর দুর্নীতির বিরুদ্ধে ঝাড়খণ্ডের এই অভিযানকে বড় সাফল্য হিসেবে দেখছেন ইডি কর্তারা। এদিকে সচিব গ্রেপ্তার হলেও এই ঘটনার সঙ্গে তাঁর কোনও যোগ নেই বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন মন্ত্রী আলমগীর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গ্রেপ্তার ঝাড়খণ্ডের মন্ত্রী আলমগীর আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লাল।
  • সঞ্জীবের পরিচারকের ফ্ল্যার্ট থেকে সোমবার ৩২ কোটি টাকা উদ্ধার করে ইডি।
  • উদ্ধার হওয়া টাকার সঙ্গে ঝাড়খণ্ডের গ্রামোন্নয়ন দপ্তরে আর্থিক দুর্নীতি কাণ্ডের যোগ রয়েছে বলে অনুমান।
Advertisement