shono
Advertisement

আর্থিক তছরুপের মামলায় বেকায়দায় সোরেন, রাঁচির বাড়িতে ইডি, বাড়ছে গ্রেপ্তারির সম্ভাবনা

ইডি সূত্রে জানা গিয়েছে, রাঁচিতে জমি বিক্রি সংক্রান্ত আর্থিক তছরুপের মামলায় আগেই ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ওই মামলাতেই এর আগে পাঁচবার ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে তলব করা হয়েছিল। শনিবার সকালে রাঁচির কাঁকের রোডের বাড়িতে হাজির হয় ED।
Posted: 02:37 PM Jan 20, 2024Updated: 03:16 PM Jan 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্থিক তছরুপের মামলায় বেকায়দায় ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন (Jharkhand CM Hemant Soren)। ইডির (ED) পাঁচ বারের তলবেও সশরীরে হাজিরা না দেওয়ায় শনিবার হেমন্তের রাঁচির কাঁকের রোডে সরকারি বাসভবনে হাজির হলেন এনফোর্সমেন্ট ডায়রেক্টরেটের তদন্তকারীরা। বাড়ছে ঝাড়খণ্ড মুক্তি মোর্চার নেতার গ্রেপ্তারির সম্ভাবনা।

Advertisement

ইডি সূত্রে জানা গিয়েছে, রাঁচিতে (Ranchi) জমি বিক্রি সংক্রান্ত আর্থিক তছরুপের মামলায় আগেই ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের মধ্যে ছিলেন রাজ্যের সমাজকল্যাণ দপ্তরের অধিকর্তা এবং রাঁচির ডেপুটি কমিশনার ছবি রঞ্জন। ওই মামলাতেই এর আগে পাঁচবার ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে তলব করা হয়েছিল। যদিও ইডির তলবকে বেআইনি বলেছিলেন সোরেন। এবং প্রত্যেকবারই হাজিরা এড়িয়ে যান তিনি।

 

[আরও পড়ুন: ‘তুমি বড্ড বেশি কথা বলছ’, দল নিয়ে প্রকাশ্যে মুখ খোলায় হুমায়ুন কবীরকে ধমক মমতার]

শেষ পর্যন্ত শনিবার দিল্লি থেকে সরাসরি সোরেনের ঝাড়খণ্ডের সরকারি বাসভবনে হাজির হলেন ইডির তিন আধিকারিকরা। মুখ্যমন্ত্রীর বাসভবনে একটি ঘরে টানা জিজ্ঞাসাবাদ চলছে। ঘটনাপ্রবাহ যেদিকে গড়াচ্ছে তাতে করে হেমন্ত সোরেনের গ্রেপ্তারির সম্ভাবনা বাড়ছে। প্রসঙ্গত, গত ১৪ আগস্ট এই মামলায় সোরেনকে প্রথম ডাকে ইডি। সেই সময় হাই কোর্টে তিনি দাবি করেন, ঝাড়খণ্ডে রাজনৈতিক অস্থিরতা তৈরি করার উদ্দেশ‌্য নিয়ে তাঁর বিরুদ্ধে মিথ‌্যা অভিযোগ আনা হয়েছে। রাজনৈতিক উদ্দেশ্যেই গেরুয়া শিবির এই কাজ করছে। 

 

 

[আরও পড়ুন: শর্তসাপেক্ষে রামপুজোর অনুমতি, বঙ্গ বিজেপিকে মিছিলের রুট বেঁধে দিল হাই কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement