shono
Advertisement
Election Commission

'অসম্মানজনক, অশ্লীল, অসভ্য', হেমাকে কটুক্তির জেরে কংগ্রেসকে ভর্ৎসনা কমিশনের

কঙ্গনা রানাওয়াতকে নিয়ে কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাথের 'যৌনকর্মী' মন্তব্যেও তোপ কমিশনের।
Posted: 07:23 PM Apr 09, 2024Updated: 08:25 PM Apr 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি নেত্রী হেমা মালিনীকে (Hema Malini) নিয়ে 'আপত্তিকর' মন্তব্য করে গেরুয়া শিবিরের তোপের মুখে পড়েছিলেন কংগ্রেস (Congress) নেতা রণদীপ সুরযেওয়ালা (Randeep Surjewala)। ওই ঘটনায় নির্বাচন কমিশনে অভিযোগ জানায় বিজেপি (BJP)। এবার সেই অভিযোগের ভিত্তিতে কংগ্রেসকে কড়া কথা শোনাল কমিশন। শোকজ নোটিসে বলা হয়েছে-হেমাকে নিয়ে সুরযেওয়ালা মন্তব্য 'অসম্মানজনক, অশ্লীল এবং অসভ্য'। কমিশনের আরও তোপ- 'কংগ্রেস নেতারা নিয়ম করে নির্বাচনী বিধি ভেঙে থাকেন।' কমিশনের নির্দেশিকা যাতে মানা হয়, সেই বিষয়ে দলকে ব্যবস্থা নিতেও বলা হয়েছে।

Advertisement

বলি অভিনেত্রী তথা বিজেপি প্রার্থী কঙ্গনা রানাওয়াতকে নিয়ে সুপ্রিয়া শ্রীনাথের কুরুচিকর মন্তব্যেও কংগ্রেসকে ভর্ৎসনা করেছে নির্বাচন কমিশন। শোকজ নোটিসে বলা হয়েছে, দুর্ভাগ্যজনক যে যাবতীয় নির্দেশিকার পরেও জাতীয় কংগ্রেসের প্রচারকারীরা মহিলাদের সম্মান ও মর্যাদাবিরোধী মন্তব্য করছেন। হেমাকে নিয়ে ঠিক কী বলেছিলেন কংগ্রেস নেতা সুরযেওয়ালা?

 

[আরও পড়ুন: নির্বাচনের আগে চড়ছে শেয়ার বাজার, প্রথমবার ৭৫ হাজারের গণ্ডি পার সেনসেক্সের]

গত বৃহস্পতিবার মথুরার বিজেপি প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন ওই কেন্দ্রের বিদায়ী সাংসদ হেমা মালিনী। তার আগে বুধবার রাতে গেরুয়া শিবিরের আইটি সেলের প্রধান অমিত মালব্য একটি ভিডিও শেয়ার করেন সোশাল মিডিয়ায়। সেখানে সুরযেওয়ালাকে হেমা সম্পর্কে ‘ছাপার অযোগ্য ভাষায়’ কুরুচিকর মন্তব্য করতে দেখা যায়। সেই ভিডিও ঘিরেই শুরু হয় বিতর্ক। অমিত মালব্যের দাবি, ”কংগ্রেস সাংসদ রণদীপ সুরযেওয়ালা যা বলেছেন, তা অপমানজনক ও অবমাননাকর। কেবল হেমা মালিনীর জন্য নয়, উনি একজন সম্পন্ন ব্যক্তি, সমস্ত মহিলাদের জন্যই। এটাই রাহুল গান্ধীর কংগ্রেস (Congress)। নারীবিদ্বেষী ও মহিলাদের জন্য ঘৃণা উদ্রেককারী।”

যদিও তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ উড়িয়ে দেন সুরযেওয়ালা (Randeep Surjewala)। তিনি বলেন, ”আমার কোনও উদ্দেশ্যই ছিল না হেমা মালিনীকে (Hema Malini) অপমান করার। আমি তো পরিষ্কার বলেছি হেমাকে শ্রদ্ধা করার কথা। আসলে বিজেপি নারীবিরোধী। তাই সব কিছুকেই নারীবিদ্বেষী চশমায় দেখে আর ইচ্ছা করে মিথ্যে ছড়ায়।”

 

[আরও পড়ুন: দিল্লিতে প্রতিবাদের আঁচ বাড়াচ্ছে তৃণমূল, সকাল থেকে থানার বাইরে অবস্থান, যোগ দিল আপও]

উল্লেখ্য, অভিনেত্রী কঙ্গনা রানাউতকে (Kangana Ranaut) ‘যৌনকর্মী’ বলে কটাক্ষ করে বিপাকে পড়েছিলেন কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাথ (Supriya Shrinate)। নেত্রীকে শোকজ করেছিল নির্বাচন কমিশন (Election Commission)। বিতর্কিত মন্তব্যের জেরে দলও ব্যবস্থা নেয় তাঁর বিরুদ্ধে। বিতর্কিত মন্তব্যের জেরে সুপ্রিয়কে লোকসভা ভোটের প্রার্থী তালিকা থেকে বাদ দেয় কংগ্রেস। এবার ওই ঘটনার জন্ও কমিশনের তোপের মুখে পড়ল কংগ্রেস।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গত বৃহস্পতিবার মথুরার বিজেপি প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন ওই কেন্দ্রের বিদায়ী সাংসদ হেমা মালিনী।
  • যদিও তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন সুরযেওয়ালা।
Advertisement