ফের গুলির লড়াইয়ে কাঁপল কাশ্মীর, এনকাউন্টারে নিকেশ ২ জেহাদি

11:02 AM Dec 25, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে (Jammu & Kashmir) সন্ত্রাস দমনে বড় সাফল্য পেল সেনাবাহিনী। শনিবার শোপিয়ান জেলায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে এনকাউন্টারে নিকেশ হয়েছে দুই সন্ত্রাসবাদী।

Advertisement

[আরও পড়ুন: কাশ্মীরে ঘাঁটি গেড়েছিল মানব পাচার চক্রের পান্ডা, লস্কর যোগ খতিয়ে দেখছেন গোয়েন্দারা]

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, শনিবার সকালে শোপিয়ান জেলার চউগাম এলাকায় সন্ত্রাসবাদীদের ডেরায় অভিযান চালায় সেনাবাহিনী। বেশ কিছুক্ষণ গুলির লড়াইয়ের পর নিহত হয়েছে দুই জেহাদি। নিহত জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণের অস্ত্রশস্ত্র ও জেহাদ সংক্রান্ত নথিপত্র। এখনও ওই এলাকায় আরও সন্ত্রাসবাদীদের লুকিয়ে থাকার আশঙ্কা করছে সেনাবাহিনী। ফলে এলাকাজুড়ে চিরুনি তল্লাশি শুরু করেছে নিরাপত্তারক্ষীরা। কাশ্মীর পুলিশ জানিয়েছে, নিহত জঙ্গিরা কোনও সংগঠনের সদস্য তা এখনও জানা যায়নি। তবে সূত্রের খবর, নিহতদের হিজবুল সদস্য হওয়ার খবর মিলেছে।

Advertising
Advertising

প্রসঙ্গত, গত বুধবার জোড়া জঙ্গি হামলা হয় কাশ্মীরে। সন্ত্রাসবাদীদের গুলিতে শহিদ হন এক পুলিশকর্মী। প্রাণ হারান একজন সাধারণ মানুষও। বলে রাখা ভাল, দিনকয়েক আগে জঙ্গিহানায় শহিদ হয়েছেন দুই পুলিশ কর্মী। জখম হন অন্তত ১২ জন। এরপর থেকেই আরও জোরদার হয়েছে কাশ্মীরের জঙ্গিদমন অভিযান। গত জুন মাসেই কাশ্মীরে লস্করের কমান্ডার নাদিম আবরার-সহ দুই জঙ্গিকে নিকেশ করে সেনাবাহিনী। কাশ্মীর উপত্যকায় নিরাপত্তা বাহিনীর উপর হামলা ও হত্যার একাধিক ঘটনায় জড়িত ছিল সে।

তার আগে গত মে মাসে কেন্দ্রশাসিত প্রদেশটির অনন্তনাগ জেলার কোকেরনাগ এলাকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ হয় সন্ত্রাসবাদীদের। ওই সংঘর্ষে তিন জঙ্গি নিহত হয়। সব মিলিয়ে কাশ্মীর উপত্যকায় লস্করের কোমর ভেঙে সন্ত্রাসের শিকড় উপড়ে ফেলতে বদ্ধপরিকর ভারতীয় সেনাবাহিনী।

[আরও পড়ুন: ৩৭০ ধারা বিলোপের পর কাশ্মীরে কমেছে সন্ত্রাস, সংসদে তথ্য দিয়ে দাবি স্বরাষ্ট্রমন্ত্রকের]

Advertisement
Next