shono
Advertisement

‘কালো’ টাকার ঠিকানা ‘সাদা’ ওয়াশিং মেশিন! দেশজুড়ে ইডির অভিযানে উদ্ধার কোটি কোটি টাকা

একাধিক সংস্থার ডিরেক্টরদের বাড়িতে হানা ইডির।
Posted: 02:36 PM Mar 27, 2024Updated: 02:36 PM Mar 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলবদল নিয়ে বিজপিকে কটাক্ষ করতে ওয়াশিং মেশিনের তুলনা টানেন বিরোধীরা, গেরুয়া শিবর যোগ দিলেই নাকি ‘কালো’ টাকা ‘সাদা’ হয়ে যায়! তাই বলে বাস্তবে ‘দুর্নীতি’র কোটি টাকা লোকানো থাকবে ওয়াশিং মেশিনে? ভোটের মুখে দেশজুড়ে অভিযান চালাচ্ছে ইডি (ED)। মঙ্গলবার যাতে উদ্ধার হয়েছে ‘দাবিহীন’ ২ কোটি ৫৪ লক্ষ কোটি টাকা। এমনকী ওয়াশিং মেশিনে ঠাসা নোটের বান্ডিল উদ্ধার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই ছবি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। যা দেখে চক্ষু চড়কগাছ নেটিজেনদের।

Advertisement

ইডি সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সন্দেহভাজন একাধিক সংস্থার ডিরেক্টরদের বাড়িতে কালো টাকার সন্ধানে হানা দেয় ইডি। তার মধ্যে রয়েছে ক্যাপ্রিকর্নিয়ান শিপিং অ্যান্ড লজিস্টিক্স প্রাইভেট লিমিটেড, লক্ষণ ম্যারিটাইম, হিন্দুস্তানি ইন্টারন্যাশানাল, রাজনন্দিনী মেটালস লিমিটেড, বিনয়াক স্টিলস লিমিটেড, বশিষ্ট কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেড। তদন্ত চালানো হচ্ছে এই সংস্থাগুলির ডিরেক্টর জয় কুমার শুক্লা, সঞ্জয় গোস্বামী, সন্দীপ গর্গ এবং বিনোদ কেদিয়ার বিরুদ্ধে।

 

[আরও পড়ুন: ভোটের মুখে নারদকাণ্ডে ফের ম্যাথু স্যামুয়েলকে হাজিরার নির্দেশ দিল CBI]

মঙ্গলবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা একযোগে অভিযান চালায় দিল্লি, হায়দরাবাদ, মুম্বই, কলকাতা এবং হরিয়ানার কুরুক্ষেত্রে। ইডি জানতে পেরেছে, অভিযুক্ত সংস্থাগুলির বিদেশি কোনও সংস্থার সঙ্গে ১৮০০ কোটি টাকার লেনদেন হয়েছিল। এই অভিযানেই ওয়াশিং মেশিন ভর্তি নোটের তাড়া উদ্ধার হয়েছে। যদিও তা কোথায় ঠিক উদ্ধার হয়েছে প্রকাশ করেনি গোয়েন্দারা।

 

[আরও পড়ুন: ভোটের মুখে মহুয়াকে ফের তলব ইডির, বৃহস্পতিবারই দিল্লিতে হাজিরার নির্দেশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement