shono
Advertisement

মহুয়ার ভবিষ্যৎ কী? সোমবারই লোকসভায় এথিক্স কমিটির রিপোর্ট পেশের সম্ভাবনা

রিপোর্টের উপর ভোটাভুটিতে নির্ধারিত হবে তাঁর ভবিষ্যৎ।
Posted: 09:22 AM Dec 02, 2023Updated: 10:26 AM Dec 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টাকা নিয়ে প্রশ্ন ইস্যুতে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর (Mahua Moitra)ভবিষ্যৎ নির্ধারিত হতে চলেছে আগামী সপ্তাহে। লোকসভার শীতকালীন অধিবেশনের প্রথম দিন অর্থাৎ সোমবার এথিক্স কমিটির রিপোর্ট জমা পড়তে পারে। তার উপর ভোটাভুটি এবং মহুয়ার সাংসদ (MP) পদ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। হিসেব বলছে, এথিক্স কমিটির রিপোর্টের পক্ষে বেশি ভোট পড়লে মহুয়ার সাংসদ পদ খারিজ হবে। লোকসভায় (Lok Sabha) সংখ্যাধিক্যের নিরিখে তা হওয়ার সম্ভাবনাই অধিক বলে মনে করা হচ্ছে। এদিকে, সোমবার অধিবেশন শুরুর আজ, শনিবারই সর্বদলীয় বৈঠক। সেখানেও এই ইস্যু উঠবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

সংসদে টাকা নিয়ে আদানি (Adani) গোষ্ঠীর বিরুদ্ধে প্রশ্ন তুলেছিলেন, মহুয়ার বিরুদ্ধে এই অভিযোগের জল গড়িয়েছে অনেক দূর। সংসদের এথিক্স কমিটি গত ৯ নভেম্বরের বৈঠকে এই ইস্যুতে তাঁর সাংসদ পদ খারিজের সুপারিশ করে। তার আগে কৃষ্ণনগরের সাংসদকে ডেকে জিজ্ঞাসাবাদ করেন এথিক্স কমিটির (Ethics Committee) সদস্যরা। তাতে অবশ্য মহুয়ার পাশে দাঁড়ান বিরোধী সাংসদরা। এবার সেই রিপোর্ট শীতকালীন অধিবেশনে সংসদে পেশ হতে চলেছে। আগামী ৪ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে অধিবেশন। প্রথম দিনই মহুয়াকে নিয়ে সেই রিপোর্ট পেশের সম্ভাবনা লোকসভায়।

[আরও পড়ুন: স্ত্রীর নগ্ন ছবি স্বামীকে পাঠিয়ে টাকা আদায়ের ছক! ফিল্মি কায়দায় যুবককে ধরল পুলিশ]

হিসেব বলছে, লোকসভার সাংসদরা এথিক্স কমিটির রিপোর্টের পক্ষে বেশি ভোট দিলে মহুয়ার পদ খারিজ হওয়া নিশ্চিত। তবে বর্তমানে লোকসভায় কেন্দ্রে ক্ষমতাসীন দলের সাংসদ সংখ্যা অধিক। তাঁরা সকলেই যদি রিপোর্টের পক্ষে ভোট দেন, তাহলে সংখ্যাগরিষ্ঠতার নিরিখে বিপাকে পড়তে পারেন কৃষ্ণনগরের (Krishnanagar) তৃণমূল সাংসদ। যদিও মহুয়া ইস্যুতে তৃণমূল প্রথম দিকে মুখ বন্ধ রাখলেও পরবর্তীতে খোদ দলনেত্রীর কথাতেই স্পষ্ট হয়, দলীয় সাংসদের বিরুদ্ধে এথিক্স কমিটির এই পদক্ষেপে যথেষ্ট ক্ষুব্ধ। এমনকী এই কাজকে ‘মূর্খামি’ বলেও তোপ দেগেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই পরিস্থিতিতে সোমবার, লোকসভা অধিবেশনের প্রথম দিনের দিকে নজর ওয়াকিবহাল মহলের।

[আরও পড়ুন: ‘ভূতুড়ে’ এটিএম কার্ডে সন্ত্রস্ত গ্রাম, ভুয়ো অ্যাকাউন্টে কোন ষড়যন্ত্র?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement