shono
Advertisement

Breaking News

Sameer Wankhede

শাহরুখপুত্রকে গ্রেপ্তার করে সাড়া ফেলে দেওয়া সমীর ওয়াংখেড়ে মহারাষ্ট্রের ভোটে প্রার্থী!

দুর্নীতিতে জড়ানোর অভিযোগও উঠেছে প্রাক্তন এনসিবি আধিকারিকের বিরুদ্ধে।
Published By: Biswadip DeyPosted: 11:01 PM Oct 17, 2024Updated: 11:01 PM Oct 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২১ সালের অক্টোবরে গোটা দেশজুড়ে চর্চায় ছিলেন তিনি। বলিউডের ‘বাদশা’ শাহরুখের পুত্র আরিয়ান খান মাদক মামলায় গ্রেপ্তার হওয়ার পর থেকে এনসিবি অফিসার সমীর ওয়াংখেড়েও ছিলেন শিরোনামে। পরে তাঁর বিরুদ্ধেই শাহরুখের থেকে ২৫ কোটি টাকা ঘুষ চাওয়ার অভিযোগ তোলে ইডি। গত বছর তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মামলা রুজু করেছে সিবিআই। সেই বিতর্কিত ব্যক্তি, প্রাক্তন এনসিবি আধিকারিকই কি এবার মহারাষ্ট্রের বিধানসভা ভোটে বিজেপির জোটসঙ্গী শিব সেনার শিণ্ডে শিবিরের হয়ে প্রার্থী হবেন? জল্পনা তুঙ্গে।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, দক্ষিণ-মধ্য মুম্বইয়ের ধারাভি বিধানসভা কেন্দ্রে ভোটে দাঁড়াচ্ছেন সমীর। যদিও ১৯৯৯ সাল থেকে এখানে টানা পাঁচবার জয়ী হয়েছেন কংগ্রেস প্রার্থীই। ফলে সমীর ভোটে দাঁড়ালে তাঁর কাজটা যে অত্যন্ত কঠিন হতে চলেছে, সেব্যাপারে নিশ্চিত ওয়াকিবহাল মহল। ২০২১ সালের ২ অক্টোবর মুম্বইয়ের বিলাসবহুল কর্ডেলিয়া ক্রুজে এনসিবি হানার নেপথ্যে ছিলেন সমীর ওয়াংখেড়ে। সেখান থেকেই আটক করা হয় শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে। তার ঠিক পরের দিন অর্থাৎ ৩ অক্টোবর আরিয়ানকে গ্রেপ্তার করা হয়।

ওয়াংখেড়ের নেতৃত্বেই আরিয়ান মামলার তদন্ত শুরু হয়। তার পর একাধিকবার আরিয়ানের জামিনের আবেদন খারিজ হয়ে যায়। টানা ২৬ দিন জেলে কাটিয়ে জামিন পান আরিয়ান। পরে পেয়ে যান ক্লিনচিট। সেই থেকেই সমীরকে চেনে গোটা দেশ। পরে নতুন করে তিনি আলোচনার কেন্দ্রে আসেন দুর্নীতির অভিযোগকে ঘিরে। কিন্তু এবছরের শুরুতেই জল্পনা তৈরি হয় তাঁর রাজনৈতিক জগতে প্রবেশের প্রয়াসকে ঘিরে তৈরি হওয়া গুঞ্জনকে ঘিরে।

লোকসভা নির্বাচনে তাঁর ভোটে লড়া নিয়ে গুঞ্জন ছড়িয়েছিল। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সেপ্রসঙ্গে সমীরের সাফ কথা ছিল, ”আমি বিশ্বাস করি দেশসেবায়, যেভাবেই সম্ভব হোক। তবে ভবিষ্যতে ঠিক কী হবে তা সময়ই বলবে। আমি এই মুহূর্তে কিছু বলতে চাই না।” কিন্তু তিনি যেভাবে মোদির প্রশংসা করছিলেন, এমনকী ছত্রপতি শিবাজির সঙ্গেও প্রধানমন্ত্রীর তুলনা করেছিলেন, তাতে গুঞ্জন জোরালো হয়েছিল হয়তো গেরুয়া শিবিরের টিকিটে ২০২৪ লোকসভায় ভোটে দাঁড়াবেন সমীর। তা হয়নি। এবার নতুন করে বিধানসভায় তাঁর দাঁড়ানো নিয়ে জল্পনা। আপাতত দেখার, সেই জল্পনা সত্যি হয় কিনা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শাহরুখের পুত্র আরিয়ান খান মাদক মামলায় গ্রেপ্তার হওয়ার পর থেকে এনসিবি অফিসার সমীর ওয়াংখেড়েও ছিলেন শিরোনামে।
  • পরে তাঁর বিরুদ্ধেই শাহরুখের থেকে ২৫ কোটি টাকা ঘুষ চাওয়ার অভিযোগ তোলে ইডি। গত বছর তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মামলা রুজু করেছে সিবিআই।
  • সেই বিতর্কিত ব্যক্তি, প্রাক্তন এনসিবি আধিকারিকই কি এবার মহারাষ্ট্রের বিধানসভা ভোটে বিজেপির জোটসঙ্গী শিব সেনার শিণ্ডে শিবিরের হয়ে প্রার্থী হবেন? জল্পনা তুঙ্গে।
Advertisement