shono
Advertisement
RCP Singh

কোনও দায়িত্ব দেয়নি দল, বিজেপি ছাড়ার ঘোষণা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর

বিহারের ভোটের মুখে প্রভাবশালী নেতার দলত্যাগ কিছুটা হলেও চাপে রাখবে গেরুয়া শিবিরকে।
Published By: Subhajit MandalPosted: 11:29 AM Oct 20, 2024Updated: 11:29 AM Oct 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেড় বছরেই মোহভঙ্গ! বিজেপি ছাড়ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আরসিপি সিং। বিহারের প্রভাবশালী এই নেতা একটা সময় নীতীশ কুমারের ডানহাত ছিলেন। পরে যোগ দেন বিজেপিতে। কিন্তু সেখানেও মোহভঙ্গ হয়েছে তাঁর। বিহারের বিধানসভা ভোটের আগে নতুন দল গড়তে চান আরসিপি।

Advertisement

আরসিপি সিং একসময় নীতীশ কুমারের পর জনতা দল ইউনাইটেডের সবচেয়ে প্রভাবশালী নেতাদের মধ্যে অন্যতম ছিলেন। নীতীশ কুমারের দল থেকে দ্বিতীয় মোদি মন্ত্রিসভায় মন্ত্রীও হন। কিন্তু নীতীশ যখন এনডিএর সঙ্গ ছেড়ে বিরোধী মহাজোটে যোগ দিলেন, তখনই তাঁর সঙ্গে বিবাদ শুরু হয় আরসিপির। পরে সেই বিবাদের জেরেই জনতা দল ইউনাইটেড ছেড়ে তিনি যোগ দেন বিজেপিতে। সেটা বছর দেড়েক আগের কথা। কিন্তু এই দেড় বছরে বিজেপি সেভাবে কাজে লাগায়নি তাঁকে। দলে বড় কোনও পদও দেওয়া হয়নি।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে আরসিপি সিং স্পষ্টতই বলেছেন, দলে গুরুত্ব না পেয়ে তিনি হতাশ। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর কথায়, "আমি সারাজীবন সংগঠন সামলে এসেছি। বিজেপিকেও অনুরোধ করেছিলাম যাতে আমাকে ব্যবহার করা হয়। কিন্তু সেটা হয়নি। গত ১৮ মাস আমাকে কোনও সাংগঠনিক দায়িত্ব দেওয়া হয়নি। তাই আমি আর বিজেপির সদস্যপদ পুনর্নবীকরণ করিনি। বিজেপির একটা কার্যপদ্ধতি আছে। আমি সেটাকে সম্মান করি।"

বিহারের রাজ্য রাজনীতির প্রভাবশালী এই নেতা জানিয়েছেন, আগামী দিনে তিনি নিজের রাজনৈতিক দল গঠন করবেন। বিহারের আসন্ন বিধানসভা নির্বাচনে কি আরসিপি সিংয়ের সেই দল লড়বে? সেটা অবশ্য এখনও স্পষ্ট করেননি তিনি। আরসিপির বক্তব্য, পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া যাবে। বিহারের ভোটের মুখে প্রভাবশালী নেতার দলত্যাগ কিছুটা হলেও চাপে রাখবে গেরুয়া শিবিরকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিজেপি ছাড়ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আরসিপি সিং।
  • বিহারের প্রভাবশালী এই নেতা একটা সময় নীতীশ কুমারের ডানহাত ছিলেন।
  • বিহারের ভোটের মুখে প্রভাবশালী নেতার দলত্যাগ কিছুটা হলেও চাপে রাখবে গেরুয়া শিবিরকে।
Advertisement