shono
Advertisement

ভারতের মাটিতে পা সুনাকের, ফুল-পাঞ্জাবি গানে স্বাগত জানাতে তৈরি পরিবার

প্রধানমন্ত্রী হওয়ার পর প্রথমবার ভারতে সুনাক।
Posted: 08:05 PM Sep 06, 2023Updated: 08:05 PM Sep 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুষ্পবৃষ্টি থেকে শুরু করে পাঞ্জাবি গানে উদ্দাম নাচ- ঋষি সুনাককে স্বাগত জানাতে তোড়জোড় শুরু করলেন ভারতে থাকা তাঁর পরিবারের সদস্যরা। জানা গিয়েছে, ইতিমধ্যেই দিল্লিতে (Delhi) পৌঁছে গিয়েছেন সুনাকের (Rishi Sunak) পরিবারের সদস্যরা। তবে ব্রিটিশ প্রধানমন্ত্রীর জন্য কী কী সেলিব্রেশনের আয়োজন করা হয়েছে, সেই নিয়ে খোলসা করে কিছু বলতে চাননি সুনাকের আত্মীয়রা।

Advertisement

নজির গড়ে প্রথম ভারতীয় বংশোদ্ভূত হিসাবে ব্রিটিশ প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন ঋষি সুনাক। তারপরে প্রথমবার ভারতের আসবেন তিনি। আগামী ৮ সেপ্টেম্বর থেকে দিল্লিতে আয়োজিত জি২০ (G20) দেশগুলির রাষ্ট্রপ্রধানদের সম্মেলনে যোগ দেবেন তিনি। ঘরের ছেলে স্বাগত জানাতে পুরোদমে প্রস্তুতি নিচ্ছে তাঁর পরিবার। জানা গিয়েছে, ঋষির সঙ্গে ভারতে আসবেন তাঁর স্ত্রী অক্ষতা মূর্তিও। অন্যান্য রাষ্ট্রনেতাদের সঙ্গে বৈঠকের পাশাপাশি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনাতেও বসতে পারেন সুনাক।

[আরও পড়ুন: দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী, যোগ দেবেন G-20 সম্মেলনের আগে রাষ্ট্রপতি আয়োজিত নৈশভোজে]

গৌতম দেব সুদ নামে ব্রিটিশ প্রধানমন্ত্রীর এক আত্মীয় জানান, “ঋষি যে নিজের পূর্বপুরুষের দেশে আসছে, সেটা নিয়ে আমরা খুবই খুশি। দেশের সমস্ত প্রান্ত থেকে আত্মীয়রা সকলে দিল্লিতে চলে এসেছেন। আপাতত তাঁকে প্রচুর ফুল দিয়ে স্বাগত জানানোর পরিকল্পনা রয়েছে। সেই সঙ্গে পাঞ্জাবি গানের সঙ্গে নাচগানের আয়োজন করা হবে।” সুভাষ বেরি নামে সুনাকের আরেক আত্মীয় বলেন, ঠিক কী কী পরিকল্পনা রয়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে নিয়ে তা এখনই খোলসা করে বলা যাবে না।

তবে প্রবল কাজের চাপ সামলে আত্মীয়দের সঙ্গে সুনাক আদৌ দেখা করতে পারবেন কিনা তা নিয়ে প্রশ্ন রয়েছে। সংবাদমাধ্যম সূত্রে খবর, তিন দিনের সম্মেলন সামলে আর আত্মীয়দের আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে পারবেন না সুনাক। প্রসঙ্গত, সাউদাম্পটনে জন্ম হলেও ঋষি সুনাকের বাবা-মা দু’জনেই ভারতীয় বংশোদ্ভূত। প্রধানমন্ত্রী পদে বসার পরেও একাধিকবার ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক শক্তিশালী করার বার্তা দিয়েছেন সুনাক। 

[আরও পড়ুন: ‘নেতাজির স্বপ্ন পূরণ করেনি দল’, বিজেপি ছাড়লেন প্রপৌত্র চন্দ্র বসু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement