shono
Advertisement

বিশ্বকাপ ফাইনালের পর কেরলে বিশৃঙ্খলা, মৃত্যু এক সমর্থকের, ফ্রান্স ও আর্জেন্টিনা সমর্থকদের হাতাহাতিতে আহত ৩

এক পুলিশ আধিকারিককে হেনস্তার অভিযোগ উঠেছে সমর্থকদের বিরুদ্ধে।
Posted: 01:15 PM Dec 19, 2022Updated: 04:41 PM Dec 19, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্জেন্টিনার বিশ্বজয়ের পর কেরলে সমর্থকদের পাগলামো। নিজেদের মধ্যে বিশৃঙ্খলা, হাতাহাতি, বচসা। একাধিক এলাকা থেকে মিলছে হিংসার খবর। যার জেরে এক ফুটবলপ্রেমী প্রাণ হারিয়েছেন। আরও অন্তত ৩ জন আহত হয়েছেন বলে খবর।
জানা গিয়েছে, কোল্লামের (Kollam) লাল বাহাদুর শাস্ত্রী স্টেডিয়ামে মহারণ দেখানোর ব্যবস্থা করা হয়েছিল। আর্জেন্টিনার বিশ্বজয়ের পর সেখানেই উচ্ছ্বাসে মাতেন নীল-সাদা সমর্থকরা। সেখানেই বিপত্তি বাধে। আর্জেন্টিনার জয়ের পরই মাটিতে লুটিয়ে পড়ে ১৭ বছরের এক তরুণ। সঙ্গে সঙ্গে তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই অক্ষয় নামের ওই ফুটবলপ্রেমীর মৃত্যু হয়। এই ঘটনায় আর্জেন্টিনার বিশ্বজয়র উচ্ছ্বাসের মধ্যেই বিষাদের সুর কোল্লাম এলাকায়।

Advertisement

[আরও পড়ুন: ট্রফি দেওয়ার আগে মেসির গায়ে কালো পোশাক কেন? ক্ষোভ ফুটবলমহলে, সরব প্রাক্তনরা]

এদিকে, আর্জেন্টিনার (Argentina) জয়ের পর রাস্তায় নেমে উচ্ছ্বাস করতে গিয়ে বিবাদের একাধিক ঘটনা প্রকাশ্যে এসেছে কেরলের অন্যান্য শহর থেকেও। কুন্নুরে (Kunnur) ফ্রান্স সমর্থকদের সঙ্গে বিবাদের জেরে আহত হয়েছেন ৩ জন। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা বেশ গুরুতর। এছাড়াও তিরুঅনন্তপুরম, কোচি এবং থালাসেরি এলাকাতেও একাধিক সংঘর্ষের খবর প্রকাশ্যে এসেছে। এর মধ্যে থালাসেরি এলাকায় এক পুলিশ আধিকারিককেও হেনস্তা করার অভিযোগ এসেছে। সেই ভিডিও-ও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। একাধিক জায়গায় গতির সীমা লংঘন করারও অভিযোগ উঠেছে আর্জেন্টিনা সমর্থকদের বিরুদ্ধে। 

[আরও পড়ুন: জয়ের আনন্দে গ্যালারিতে পোশাক খুলে বিপাকে আর্জেন্টিনার তরুণী, হতে পারে জেলও]

আসলে এবারের বিশ্বকাপে (FIFA World Cup) ফুটবল নিয়ে পাগলামিতে দেশের অন্য সব প্রান্তকে টেক্কা দিয়েছে কেরল। টুর্নামেন্টের বহু আগে থেকেই যেভাবে মেসি-নেইমারদের বড় বড় কাট-আউট কেরলে লাগানো হয়েছিল, তাতে অবাক হয়েছে গোটা বিশ্ব। বিশ্বকাপ দেখার নিরিখেও দেশের মধ্যে সবচেয়ে এগিয়ে ছিল কেরল। টপকে গিয়েছে বাংলাকে। কিন্তু সমর্থকদের সেই পাগলামি যে এই পর্যায়ে পৌঁছে যাবে, সেটা অপ্রত্যাশিত এবং অযাচিত। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার