shono
Advertisement

ভোটকর্মীদের খাবারের প্যাকেটে লেখা ‘নমো’, প্রচারের নতুন পন্থা বিজেপির!

ক্ষুব্ধ বিরোধীরা, আজব সাফাই দিল বিজেপি। The post ভোটকর্মীদের খাবারের প্যাকেটে লেখা ‘নমো’, প্রচারের নতুন পন্থা বিজেপির! appeared first on Sangbad Pratidin.
Posted: 04:36 PM Apr 11, 2019Updated: 01:16 PM Apr 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের দিনে ভোটপ্রচার নিষিদ্ধ। নির্বাচন কমিশনের এই নিয়ম হয়তো কারওরই অজানা নয়। শুধু প্রচার বন্ধ বললে ভুল হবে, ভোট কেন্দ্রের আশেপাশে কোনও দলের প্রতীক বা পতাকা নিয়ে যাওয়া নিষিদ্ধ। আসলে কমিশন নিশ্চিত করতে চাই, যাতে কোনওভাবেই ভোটারর প্রভাবিত না হন। কিন্তু বিরোধীদের অভিযোগ, নয়ডাতে ভোটারদের প্রভাবিত করার জন্য অভিনব পন্থা আবিষ্কার করে ফেলেছে গেরুয়া শিবির

Advertisement

[আরও পড়ুন: প্রার্থী বদলের জেরে সভামঞ্চে মারামারি বিজেপি নেতাদের, দেখুন ভিডিও]

কী সেই পন্থা? বিরোধীরা বলছে, ভোটকর্মীদের জন্য যে খাবারের প্যাকেট সরবরাহ করা হয়েছে সেই খাবারের প্যাকেটের মাধ্যমে ভোটপ্রচার করছে বিজেপি। প্যাকেটগুলিতে লেখা রয়েছে নমো। এবং খাবারের প্যাকেটগুলির রংও গেরুয়া। ভোটারদের সামনে দিয়েই ভোটকর্মীদের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে এই খাবারের প্যাকেটগুলি। বিরোধীদের অভিযোগ, বিজেপির প্ররোচনায় স্থানীয় প্রশাসন ইচ্ছাকৃতভাবে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছে। যা নিন্দনীয়। এ বিষয়ে গেরুয়া শিবির মুখে কুলুপ এঁটেছে।

[আরও পড়ুন: নির্বাচনের প্রথম দফাতেই ভোটের বলি টিডিপি নেতা, উত্তপ্ত অন্ধ্রপ্রদেশ]

তবে, বিজেপির প্রভাব খাটানোর এই তত্ত্ব পুরোপুরি উড়িয়ে দিয়েছে প্রশাসন। তড়িঘড়ি নয়ডা পুলিশের তরফে সোশ্যাল মিডিয়ায় একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। ওই বিবৃতিতে নয়ডা পুলিশের এসএসপি বৈভব কুমার বলছেন, “খাবারের প্যাকেট নিয়ে বিরোধীরা যে বিজেপির প্রভাবের অভিযোগ তুলছেন তা সম্পূর্ণ ভুল। বিজেপির চাপে পড়ে নমো লেখা প্যাকেটে খাবার দেওয়া হয়নি। আসলে, খাবারগুলি একটি স্থানীয় দোকান থেকে কেনা হয়েছিল। এই সেই দোকানটির নাম নমো। আর ওই দোকানের খাবারের প্যাকেটগুলি গেরুয়া।”

পুলিশের এই সাফাইতেও মন গলছে না বিরোধীদের। তাঁরা এর ভিতরে ষড়যন্ত্র দেখছেন। তাঁরা বলছেন, পুলিশের ওই দোকান থেকে খাবার কেনার আগে খেয়াল রাখা উচিত ছিল, এটা নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করা হচ্ছে।

 

The post ভোটকর্মীদের খাবারের প্যাকেটে লেখা ‘নমো’, প্রচারের নতুন পন্থা বিজেপির! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement